শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বাংলাদেশি গানে মুম্বাইয়ের সুপার মডেল

‘পরান বন্ধু তোরই লাগি, পথ চাইয়া বইসা থাকি, পার হইয়া যায় কত রাত্রি, পার হয় কত পথ’- এমন কথার ফোক গানে নির্মিত হয়েছে ভিডিও। নাজমুস সাদাত নাজিম ও কৌশিক হোসেন তাপসের যৌথ কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন তাপস নিজেই। গানটিতে কন্ঠ দিয়েছেন আনিকা।

টিএম রেকর্ডসের প্রযোজনায় এবং ফারজানা মুন্নির স্টাইলিং ও নির্দেশনায় গানটির ভিডিও চিত্র নির্মাণ করেছেন জাতীয় চলচিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা তানিম রহমান অংশু। ভিডিওতে মডেল হয়েছেন বাংলাদেশী আন্তর্জাতিক মডেল আসিফ আজিম ও শারলিনা হোসাইন। এ গানটির মধ্য দিয়ে ১৬ বছর পর দেশের কোন কাজে যুক্ত হলেন বাংলাদেশের ছেলে মুম্বাইয়ের সুপার মডেল আসিফ আজিম। শুধু তাই নয়, এর মধ্য দিয়ে তিনি প্রথমবারের মতো মিউজিক ভিডিওর মডেল হিসেবে যাত্রা শুরু করলেন।

সম্প্রতি টিএম রেকর্ডসের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশিত হল গানটি। প্রকাশের একদিনেই প্রায় তিন মিলিয়নের কাছাকাছি দর্শক-শ্রোতা গানটি শুনে নিয়েছেন।

নির্মাতার ভাষ্য, এ মিউজিক ভিডিওটি হতে যাচ্ছে বাংলাদেশের অন্যতম ব্যয়বহুল মিউজিক ভিডিও। মালদ্বীপের হিমাফুশি আইল্যান্ড ও হুমহুমালে আইল্যান্ডে শুটিং হয়েছে গানটির। ব্যয়বহুল ‘ইয়ট’ ব্যবহার করা হয়েছে গানটির শুটিংয়ে।

আসিফ আজিম বলেন, “বলিউডে বিপাশা বসুর সঙ্গে মিউজিক ভিডিওর অফার করা হলেও প্রজেক্টটি পছন্দ না হওয়ায় তাতে আমি রাজী হইনি। ফারজানা মুন্নীকে আমি বলি ‘গ্ল্যামার গুরু’। তিনি যাতে হাত দেন তাই ইন্টারন্যাশনাল হয়ে যায়। মালদ্বীপে যখন এমন আয়োজনে গানটিতে কাজ করছিলাম বারবার দেশের কথা মনে হচ্ছিল। দেশের ইন্ডাস্ট্রির জন্য এমন একটা কাজ হচ্ছে তা ভাবতেই ভালো লাগছিল। টিএম রেকর্ডস একটি গানের জন্য যে আয়োজন করেছে তা বলিউড তাদের খুব বেশি গানের জন্য এমনটা করেছে বলে আমি মনে করি না। ”

প্রথম বাংলাদেশি হিসেবে ‘ভোগ’ ম্যাগাজিনের ইতালি, জার্মান ও অস্ট্রেলিয়া সংস্করণের প্রচ্ছদে জায়গা করে নিয়েছেন আসিফ। বার্সেলোনা ফ্যাশন উইক এবং সিডনি ফ্যাশন উইকেও অংশগ্রহণ করেছেন। এ ছাড়া ভারতের বিখ্যাত ডিজাইনারদের হয়েও র‍্যাম্পে হেঁটেছেন। ২০১৩সালে রিয়েলিটি শো বিগবস-এর সেরা সাতে ছিলেন তিনি। বলিউডে মুক্তির অপেক্ষায় রয়েছে তার দু’টি চলচ্চিত্র।

সংবাদচিত্র/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়