রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

তাকদীর : এবার তেলেগু ভাষায়

-সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

চঞ্চল চৌধুরী অভিনীত আলোচিত ওয়েব সিরিজ ‘তাকদীর’ দিয়ে দেশের ওটিটি প্লাটফর্মে শুরু হয়েছিল এক নতুন যাত্রা। ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত এ সিরিজ ফের আলোচনায়। কারণ সিরিজটি এবার রিমেক হচ্ছে তেলেগু ভাষায়। ফলে ‘তাকদীর’ এর হাত ধরে ভারতের দক্ষিণী ইন্ডাস্ট্রিতে পা রাখছে বাংলাদেশ।

লাশবাহী ফ্রিজার ভ্যানচালক তাকদীর। একদিন হঠাৎ তার ভ্যানের ভেতর খুঁজে পায় এক নারীর মৃতদেহ। বুঝতে পারে না, এ লাশ তার ভ্যানের ভেতর কীভাবে এলো! এরপর থানা-পুলিশ, সাংবাদিক, হুমকি ফোন, সব মিলিয়ে জটিল আকার ধারণ করে পরিস্থিতি। নিজেকে নির্দোষ প্রমাণের চেষ্টা চালিয়ে যেতে থাকে তাকদীর।

চঞ্চল চৌধুরী অভিনীত ও সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত আলোচিত ওয়েব সিরিজ ‘তাকদীর’ ভারতের জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছিল ২০২০ সালে। এর মাধ্যমে ওটিটিতে বাংলাদেশি নির্মাতাদের কাজ নতুন করে আলোচনায় আসে। তিন বছর পর আবারও ফিরলো তাকদীর প্রসঙ্গ। সিরিজটি এবার তেলুগু ভাষায় রিমেক হচ্ছে।

ভারতের নামকরা প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস, যারা মূলত বাংলা সিনেমা-সিরিজ বানায়, তারা এবার পা রেখেছে তেলুগু ইন্ডাস্ট্রিতে। তাকদীরও তাদের প্রযোজনায় তৈরি হয়েছিল। ‘দায়া’ নামের ওয়েব সিরিজ দিয়ে এ প্রযোজনা প্রতিষ্ঠানের তেলুগুতে অভিষেক হচ্ছে। প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন।

হইচইয়ের টুইটার অ্যাকাউন্টে রিমেকের বিষয়টি নিশ্চিত করে জানানো হয়েছে, ‘তাকদীর এবার আসছে অন্য ভাষায়, অন্য স্বাদে। এটা আমাদের জন্য গর্বের যে তাকদীর তেলুগুতে রিমেক করা হলো।’

জানা গেছে, এরই মধ্যে শেষ হয়েছে ‘দায়া’র শুটিং। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। প্রধান চরিত্রে অভিনয় করেছেন জেডি চক্রবর্তী। তেলুগু ইন্ডাস্ট্রির জনপ্রিয় এই অভিনেতা-পরিচালক ও প্রযোজক ‘দায়া’র মাধ্যমে অনেক দিন পর ফিরছেন তেলুগু ভাষার কনটেন্টে। সিরিজটি পরিচালনা করেছেন পবন সাদিনেনি।

ওটিটির দুনিয়ায় এ নির্মাতা নতুন নন। এর আগে তিনি বানিয়েছেন ‘সেনাপতি’, ‘কমিটমেন্টাল’, ‘পিল্লা’র মতো আলোচিত ওটিটি কনটেন্ট। ‘দায়া’ সিরিজে জেডি চক্রবর্তী ছাড়া আরও অভিনয় করেছেন এশা রেব্বা, রেমিয়া নাম্বিশান, কামাল কামারাজু, জোশ রবি ও পৃথ্বীরাজ। শীঘ্রই সিরিজটি দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে। বাংলাদেশ মাতানোর পর এবার দক্ষিণে কেমন ঝড় তুলতে পারে রিমেক ‘তাকদীর’, তা তো সময়ই বলে দেবে।

চিত্রজগত ডটকম/ওয়েব সিরিজ

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়