শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কেকে-র মৃত্যু: সিবিআই তদন্ত চেয়ে মামলার অনুমতি দিল হাইকোর্ট

ভারতের জনপ্রিয় সঙ্গীতশিল্পী কেকে-র মৃত্যুর তদন্ত করুক সিবিআই, এই মর্মে একটি জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি দিল হাইকোর্ট। কেকে-র মৃত্যু নিয়ে কলকাতা হাই কোর্টে সিবিআই তদন্তের আর্জি জানান আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায়। বিষয়টি নিয়ে তিনি একটি জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি চান আদালতের কাছে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সেই অনুমতি দিয়েছে।

গত মঙ্গলবার (৩১ মে) কলকাতার নজরুল মঞ্চে এক অনুষ্ঠানের পর প্রয়াত হন বলিউডের গায়ক কেকে। মাত্র ৫৪ বছর বয়সে হৃদ্রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই খ্যাতনামী গায়কের। তার পর থেকে নানা বিষয়ে বিতর্ক তৈরি হয়েছে।

প্রশ্ন উঠেছে, নজরুল মঞ্চে অতিরিক্ত ভিড় নিয়ে। শীতাতপ যন্ত্র ঠিক মতো কাজ না করেছিল কি না, তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন অনেকে। এ নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতর চরমে পৌঁছেছে। বিরোধীরা প্রশ্ন তুলেছেন, একটি কলেজ ফেস্টে এত অর্থ ব্যয়ে কী ভাবে এক জন বলিউডের গায়ককে আনা হল, তা নিয়ে।

কেন ঠিক মতো ভিড় নিয়ন্ত্রণ করতে পারেনি প্রশাসন, তা নিয়েও সরব বিরোধীরা। এরই মধ্যে কেকের মৃত্যু নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি দিল আদালত।

চিদ্রজগত/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়