বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নাঈম-শাবনাজ-এর ৩১ বছরের দাম্পত্ত জীবন

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজ। -- চিত্রজগত.কম

বাংলা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজ। নব্বইয়ের দশকে দর্শকদের অনেক ভালো সিনেমা উপহার দিয়েছেন এই সফল জুটি। সাফল্যের চূড়ায় থাকতেই বিবাহ বন্ধনে আবদ্ধ হন নাঈম-শাবনাজ। এরপর এই জুটি একসঙ্গে চলচ্চিত্রাঙ্গন থেকে দূরে সরে যান। ব্যক্তিগত জীবনে এই সফল জুটি দুই কন্যা সন্তানের মা-বাবা। ৫ অক্টোবর (শনিবার) ভালোবাসার তিন দশক পূর্ণ করলেন নাঈম-শাবনাজ। বিবাহিত জীবনের ৩১ বছরে পা রাখলেন এই তারকা দম্পতি।

নাঈম-শাবনাজ জুটি ১৯৯১ সালের ৪ অক্টোবর মুক্তিপ্রাপ্ত ‘চাঁদনী’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক হয়। ক্যারিয়ারের প্রথম সিনেমাতেই বাজিমাত করেন তারা। নাঈম-শাবনাজের পর্দার সেই রোমান্সের ছোঁয়া লাগে তাদের বাস্তব জীবনেও। বাঁধা পড়েন ভালোবাসার বন্ধনে। ১৯৯৪ সালের ৫ অক্টোবর বিয়ে করেন তারা। মূলত ‘বিষের বাঁশি’ সিনেমায় অভিনয় করতে গিয়েই দুজনের মধ্যে প্রেমের সম্পর্কের গভীরতা বাড়ে।

বিশেষ এই দিনে নাঈম বলেন, এ সিনেমায় শাবনাজের চরিত্রের নাম ছিল ময়না। সেই তখন থেকে আজ অবধি তাকে ময়না বলেই ডাকি। সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আমরা বেশ ভালো আছি। তার দরবারে লাখ লাখ শুকরিয়া আমাদের সুস্থ রেখেছেন, ভালো রেখেছেন। সবার কাছে আমরা দোয়া প্রার্থী, আল্লাহ যেন বাকী জীবন সুস্থভাবে বেঁচে থাকার তৌফিক দান করেন।

শাবনাজ বলেন, নাঈমের মতো পরিপূর্ণ একজন মানুষকে আমি জীবনসঙ্গী হিসেবে পেয়েছি। আল্লাহর প্রতি কৃতজ্ঞ আমি। আমার দুজন সুখে দুঃখে সবসময় পাশে থেকেছি। আমরা সুন্দর একটি জীবন গড়েছি, সুখী একটি পরিবার গড়েছি।

এহতেশাম পরিচালিত নাঈম-শাবনাজের প্রথম সিনেমা ‘চাঁদনী’। এরপর ‘সোনিয়া’, ‘দিল’, ‘বিষের বাঁশি’, ‘চোখে চোখে’, ‘অনুতপ্ত’, ‘লাভ’সহ অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন এই জুটি।

চিত্রজগত ডটকম/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ