মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আবারও এক হচ্ছেন মিঠুন-মমতা

কলকাতায় বাংলা সিনেমার এক দর্শকপ্রিয় জুটি হয়েছিলো মিঠুন চক্রবর্তী ও মমতা শঙ্কর-এর জুটি। এই জুটি তৈরি করেছিলেন বিখ্যাত পরিচালক মৃণাল সেন। মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবিতে জুটি হিসেবে কাজ করেছিলেন তারা।

‘মৃগয়া’ সিনেমার মাধ্যমে এই সুন্দর জুটিকে চিরকাল সম্মানের চোখে দেখে এসেছে সকলেই। কলকাতায় একের পর এক কালজয়ী জুটি তৈরি হয়েছে, এর মাঝে অন্যতম এ মিঠুন-মমতা জুটি।

তবে শিগগিরই নির্মাতা অভিজিৎ সেনের নতুন সিনেমা ‘প্রজাপতি’তে দেখা যাবে সেরা এ জুটিকে। দীর্ঘ ৪৬টি বছর কাটিয়ে আবার সিনেমার পর্দায় ফিরছে সেই জুটি। স্যোশাল মিডিয়ায় পোস্ট করে অভিজিৎ সেন বলেছেন, বর্তমান আরেক সুপারস্টার দেব।

অভিজিৎ সেন জানিয়েছেন, প্রজাপতি ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন মিঠুন চক্রবর্তী আর মমতা শঙ্কর। আর তারই সঙ্গে নায়কের ভূমিকায় থাকছেন কলকাতার বর্তমান সুপারস্টার দেব। মূলত বাবা ও ছেলের সম্পর্ক নিয়ে তৈরি হতে চলেছে অভিজিৎ সেনের নতুন এ ছবি।

যেখানে থাকবে পারিবারিক জীবন নিয়ে টানটান উত্তেজনার একটি ঘটনা। মূলত এখনকার দিনে কীভাবে একজন বাবার সঙ্গে ছেলের সম্পর্ক টানাপড়েনের মধ্যে পড়ে। অনেকে এটিকে ‘জেনারেশন গ্যাপ’ বলে অভিহিত করলেও পিতা-পুত্রের চিরন্তন সম্পর্ক নিয়েই এগিয়ে চলে জীবনচক্র। সেই সবকিছুই ফুটে ওঠতে চলেছে এ সিনেমায়।

দেব নিজের সোশ্যাল মিডিয়ায় এ বছরেই একটি পোস্ট করে ছবির কথা জানিয়েছিলেন। বরের মুকুটের একটি ছবিও পোস্ট করেছিলেন তিনি। সেই সময় এ ছবির বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। পরিচালক এবার পুরো বিষয়টি জানিয়েছেন। মমতা শঙ্কর ও মিঠুন চক্রবর্তীর বড় পর্দায় ফিরে আসার খবর যে চমক দেবে তা বলার অপেক্ষা রাখে না। ইতোমধ্যেই এ সিনেমা নিয়ে বাড়তি উত্তেজনা তৈরি হয়েছে দর্শকদের মধ্যে। ‘মহাগুরু’কে পুনরায় বাংলা সিনেমার পর্দায় ফিরে আসতে দেখে উৎসাহের অন্ত নেই তার শুভাকাঙ্ক্ষীদের।

আগামী জুলাই মাসে শুরু হবে প্রজাপতির শুটিং। ৫ দশক পর আবার একই জুটিকে দেখতে দর্শকরা মুখিয়ে আছেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া

চিত্রজগত/চলচ্চিত্র

সংশ্লিষ্ট সংবাদ