মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

২১৫ কোটি টাকায় বিক্রি হলো দিলীপ কুমারের ট্রিপ্লেক্স অ্যাপার্টমেন্ট

বাংলো ভেঙে তৈরি হল বিলাসবহুল অ্যাপার্টমেন্ট

কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার ও স্ত্রী- অভিনেত্রী সায়রা বানুর পালি হিল প্লটের ঐতিহ্যবাহী বাংলো। যেখানে এখন বিলাসবহুল অ্যাপার্টমেন্ট তৈরি হয়েছে। ছবি: সংগৃহীত -- চিত্রজগত.কম

বলিউডের স্বর্ণযুগের অভিনেতা তিনি। দেশের প্রথম সুপারস্টার দিলীপ কুমার। ২০২১ সালে পরলোক গমন করেছেন অভিনেতা। কিন্তু প্রজন্মের পর প্রজন্ম পার হলেও আজও তাঁর জনপ্রিয়তা ছুঁতে পারেননি কেউ। মুম্বইয়ের বান্দ্রায় তাঁর বাংলো ভেঙে তৈরি হল বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। মুম্বই সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই অ্যাপার্টমেন্টের দাম ১৭২ কোটি টাকা। ৯,৫২৭,২১ স্কোয়্য়ার ফুটের জায়গা জুড়ে তৈরি হয়েছে এটি। এর ৯, ১০ এবং ১১ তলা জুড়ে রয়েছে ট্রিপলেক্স।

গত বছরই অভিনেতার পালি হিলের বাংলো ভেঙে বিলাসবহুল আবাসিক তৈরির খবর ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। যা কিনেছিল এক নামী সংস্থা। যার মোট বাজেট ছিল ৯০০ কোটি টাকা। এই বহুতল এই আবাসিকের একেবারে গ্রাউন্ড ফ্লোরে দিলীপ কুমারের নামে একটি মিউজিয়ামও তৈরি হবে বলে জানা গিয়েছিল। যেখানে অভিনেতার ব্যবহৃত পোশাক থেকে শুরু করে তাঁর দুর্মূল্য বেশকিছু ছবিও থাকার কথা আছে।

বেশ কিছু বছর ধরেই দিলীপ কুমারের এই পালি হিলস বাংলোর জমি নিয়ে একটি আইনি জটিলতা চলছে। অন্য এক সংস্থার তরফে বেআইনিভাবে হাতিয়ে নেওয়ার অভিযোগে মানহানির মামলা দায়ের করেছিলেন প্রয়াত অভিনেতার স্ত্রী সায়রা বানু। কিন্তু সেইসব জটিলতা কাটিয়ে নতুনভাবে গড়ে উঠছে এই বিলাসবহুল অ্যাপার্টমেন্ট।

প্রসঙ্গত, ১৯৫৪ সালে এই জমি কিনে বাংলো তৈরি করেছিলেন দিলীপ কুমার। তখন এই জায়গার দাম ছিল মাত্র ১.৪ লক্ষ টাকা। জীবনের বেশ কিছু বছর এই বাংলোতেই কাটিয়েছিলেন দিলীপ কুমার।

চিত্রজগত ডটকম/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়