মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

হুমায়ূন আহমেদের যে গল্প থেকে সিনেমা বানাচ্ছেন সঞ্জয়

আগস্ট-সেপ্টেম্বরে শুটিং

পরিচালক সঞ্জয় সমাদ্দার ও কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। -- চিত্রজগত.কম

বাংলাদেশের বিখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘লোভ’ গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন পরিচালক সঞ্জয় সমাদ্দার। চলচ্চিত্রটি নির্মাণ করা হবে বাংলাদেশ সরকারের অনুদানে।

এ চলচ্চিত্র নিয়ে অনুভূতি জানিয়ে সঞ্জয় সমাদ্দার বলেন, ‘এটা আমাদের জন্য আনন্দের খবর। বিশেষ করে প্রিয় লেখক হুমায়ূন আহমেদের চলচ্চিত্র থেকে আমরা আমাদের ‘লোভ’ সিনেমাটি নির্মাণ করব। আমরা চেষ্টা করব এই সিনেমা দিয়ে বিশ্ব সিনেমার অংশ হতে। তাই খুব যত্ন নিয়ে সিনেমাটি নির্মাণ করতে চাই।’

নিয়মতান্ত্রিকভাবেই হুমায়ূন আহমেদের পরিবারের কাছ থেকে অনুমতি নেয়ার পরই সরকারি অনুদানের জন্য জমা দেয়া হয়েছিল বলে জানান সঞ্জয়।

আগামী আগস্ট-সেপ্টেম্বরে সিনেমাটির শুটিং শুরু হবে বলে জানা যায়। চলচ্চিত্রটির প্রযোজক হিসেবে থাকবেন মিস পিংকি আক্তার। তবে এখনও চূড়ান্ত হয়নি কারা অভিনয় করবেন এ চলচ্চিত্রে।

উল্লেখ্য বাংলা চলচ্চিত্র শিল্পকে এগিয়ে নিতে প্রতিবছর বাংলাদেশ সরকার বিশেষ অনুদান ঘোষণা করে। সম্প্রতি ২০২৩-২৪ অর্থবছরে চারটি শাখায় সরকার ২০টি চলচ্চিত্রকে অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ১৬টি চলচ্চিত্র পাবে ৭৫ লাখ টাকা করে আর বাকি ৪টি পাবে ৫০ লাখ টাকা করে। ৭৫ লাখ টাকা অনুদান পাওয়া ১৬টি সিনেমার মধ্যে আছে হুমায়ূন আহমেদের ‘লোভ’।

চিত্রজগত ডটকম/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়