রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বাচসাস নির্বাচন ২০২২-২০২৪

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ফালগুনী হামিদ-শপথ চৌধুরী

নবনির্বাচিত বাচসাস সাধারণ সম্পাদক শপধ চৌধুরী ও সভাপতি ফালগুনী হামিদ -- চিত্রজগত.কম

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে দ্বিতীয়বারের মতো সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ফালগুনী হামিদ। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন শপথ চৌধুরী।

বাচসাস-এর প্রধান নির্বাচন কমিশনার রফিকুজ্জামান ১৪ আগষ্ট চূড়ান্ত র্প্রাথী তালকিা ঘোষণা করেছেন। কোনো বৈধ র্প্রাথী না থাকায় ফালগুনী-শপথ পরিষদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেছেন বাচসাস নির্বাচনের নির্বাচন কমিশন র্বোড।

প্রধান নির্বাচন কমিশনার রফিকুজ্জামান জানান, সভাপতি পদে ফালগুনী হামিদের বিপরীতে কাজী ফারুক বাবুল মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু মনোনয়নপত্র ত্রুটিযুক্ত হওয়ার কারণে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে।

আগামি দুই বছর মেয়াদের এই কার্যকরী কমিটির আরও যারা আছেন সহ-সভাপতি আবিদা নাসরিন কলি, সহ-সভাপতি সৈকত সালাউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মইনুল হক রোজ, অর্থ সম্পাদক মঈন আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক লিমন আহমেদ, আন্তর্জাতিক ও গবষেণা সম্পাদক জনি হক, ক্রীড়া সম্পাদক মাহমুদ মানজুর, সমাজকল্যাণ ও মহিলাবিষয়ক সম্পাদক শ্রাবণী রাখী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মীর সামী, দফতর সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান ভূঁইয়া।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ইব্রাহিম খলিল খোকন, রেজাউল করিম রেজা, তুষার আদত্যি, কামরুজ্জামান বাবু, এম এস রানা, শফিক আল মামুন, দাউদ হোসাইন রনি, আল কাছির ভূঁইয়া ও এটিএম মাকসুদুল হক।

পুননির্বাচিত সভাপতি ফালগুনী হামিদ বলেন, ‘গত মেয়াদে দায়িত্ব গ্রহনের অল্প কিছুদিনের মধ্যে একটি সফল পরিবার দিবস উদযাপন করেছি। এরপর করোনার কারণে প্রায় ১৫ মাস আমরা অনেকগুলো পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি। এ সময় নানা প্রতিকুলতার মধ্যেও আমরা বিভিন্ন ত্রাণ কার্যক্রম চালু করেছিলাম। চলচ্চিত্রের বিভিন্ন বিষয় নিয়ে সভা সেমিনার করেছি। এবার অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই।’

নবনির্বাচিত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে শপথ চৌধুরী বলেন, ‘আমরা সুসাংবাদিকতার দিকে জোর দিতে চাই। আমাদের সাংবাদিকদের পেশাগত কাজে যেন কোনো সমস্যা না হয়, সাংবাদিকদের কল্যাণে যা যা করা দরকার এবং সবশেষ কমিটি যে ধারাবাহিকতায় কাজ করেছে, অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করা এবং সৃজনশীল কিছু করার চেষ্টা করব।’

নির্বাচন কমিশন বোর্ডে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন সিনিয়র সাংবাদিক রফিকুজ্জামান। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন রেজাউল করিম শামীম, ইকবাল রাশেদ, আলী ইমাম সুমন ও মোহাম্মদ জসিম উদ্দিন।

চিত্রজগত/সংগঠন সংবাদ

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়