বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

৫ বছর পর ছাড়পত্র পেল জয়ার ‘বিউটি সার্কাস’

সার্কাসের মালিক ও প্রধান নারী যাদুশিল্পী বিউটি। তার যাদু প্রদর্শনীর কারিশমা আর রূপে পাগল এলাকার তিন প্রভাবশালী ব্যক্তি। বিউটিকে নিজের করে পাবার প্রতিযোগিতায় নামে তারা। এতে এক সময় হুমকির মুখে পড়ে যায় পুরো বিউটির সার্কাসটি। কিন্তু কৌশলী বিউটি হাল ছাড়বার পাত্রী নয়। বুদ্ধির জোরে সে শেষ পর্যন্ত কাটিয়ে ওঠে গভীর সংকট।

এমনই কাহিনী নিয়ে নির্মিত হয়েছেন জয়া আহসান অভিনীত সিনেমা বিউটি সার্কাস। ২০১৭ সালে নির্মিত হওয়া সিনেমাটি নির্মাণ হওয়ার পর থেকেই আটকে ছিল নানা সংকটে।

এবার সব সংকটের অবসান করে বাণিজ্যিক প্রদর্শনের জন্য ছাড়পত্র পেল ছবিটি। নিশ্চিত করেছেন নির্মাতা মাহমুদ দিদার। ২০১৭ সালের প্রথম ভাগে শুটিং শুরু। তারপর গত ৫ বছরে অনেক চড়াই-উতরাই পার করল টিম ‘বিউটি সার্কাস’। ভিন্ন গল্পের আলোচিত ছবিটি আদৌ আলোর মুখ দেখবে কিনা, সন্দেহ তৈরি হয়েছিল খোদ মূল অভিনেত্রীর মনেও!

বুধবার বোর্ডের সদস্যরা ছবিটি দেখেছেন। অবশেষে ছবিটি সেন্সর বোর্ডের বৈতরণী পার করেছে প্রশংসার সঙ্গে। কাটা পড়েনি একটি দৃশ্যও। এবার মুক্তির পালা। আমার আগ্রহ কোরবানির ঈদ নিয়ে। বাকিটা দ্রুতই চূড়ান্ত হবে বলেও জানা গেছে।

চরিত্রটির প্রয়োজনে নিজেকে ঢেলে সাজিয়েছেন জয়া। স্টান্টম্যান ছাড়াই হেঁটেছেন সার্কাসের দড়িতে। সরকারি অনুদানের তৈরি এই ছবিতে জয়া ছাড়াও উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস, তৌকীর আহমেদ, এবিএম সুমন, হুমায়ুন সাধু প্রমুখ।

সংবাদচিত্র/চলচ্চিত্র

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়