সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

৪০ পরিচালককে সম্মাননা জানালো চলচ্চিত্র পরিচালক সমিতি

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ৪০ বছর পূর্তি পালন করছে বুধবার (২৯ ডিসেম্বর)। নানা আয়োজনের মাধ্যমে এফডিসিতে উদযাপিত হয় এ পূর্তি অনুষ্ঠান। চল্লিশ বছর পূর্তির এ আয়োজনে সমিতির পক্ষ থেকে চল্লিশজন পরিচালককে সম্মাননা জানানো হয়েছে। এর মধ্যে রয়েছে ২০জন পরিচালক যারা সমিতি প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সময়ে সভাপতি ও মহাসচিবের দায়িত্ব পালন করেছেন আর বাকি ২০ জন সমিতির আজীবন সদস্য পদপর্যাদার পরিচালক।

বিষয়টি নিয়ে পরিচালক সমিতির বর্তমান সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, ‘বেশ আয়োজন করেই ৪০ বছর পূর্তি পালন করেছি আমরা। বিশেষ এই দিনে আমাদের সম্মানীত ৪০ জন পরিচালক যারা আমাদের পূর্বে বিভিন্ন সময়ে সভাপতি ও মহসচিবের দায়িত্ব পালন করেছেন ও আজীবন সদস্য হিসেবে আছেন তাদের সম্মাননা জানিয়েছি।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তলন, সমিতির পতাকা উত্তোলন ও পায়রা উড্ডয়নের মাধ্যমে শুরু হয় আয়োজন। সমিতির নেতৃবৃন্দ ও বিএফডিসির কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

যারা সমিতির সভাপতি ও মহাসচিবের পদে ছিলেন এমন ২০ জন হলেন যথাক্রমে:

আলমগীর কুমকুম, আমজাদ হোসেন, শিবলী সাদিক, আজহারু ইসলাম খান, মাসুদ পারভেজ, আকবর কবির পিন্টু, মিলন রহমান, শাহ আলম কিরণ, মো. হান্নান, সাইদুর রহমান সাইদ, শওকত জামিল, শহীদুল ইসলাম খোকন, সোহানুর রহমান সোহান, এফ আই মানিক, দেলোয়ার জাহান ঝন্টু, মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, শাহী সুমন।

সমিতির আজীবন সদস্য যে ২০ জনকে সম্মাননা জানানো হয় তারা হলেন:

আজীজুর রহমান, গাজী মাজহারুল আনোয়ার, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহান ঝন্টু, মসীহউদ্দিন শাকের, বীর মুক্তিযোদ্ধা মাসুম পারভেজ, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ হাসান ইমাম, হারুনর রশিদ, কাজী হায়াৎ, এ.জে মিন্টু, সাঈদুর রহমান সাঈদ, সি.বি. জামান, বীর মুক্তিযোদ্ধা দেওয়ান নজরুল, আব্দুল লতিফ বাচ্চু, ড. মতিন রহমান, এম এ আলমগীর, আলী কাওসার, সৈয়দ সালাউদ্দিন জাকি, ছটকু আহমেদ, আবদ আল লতিফ (শেখ লতিফ), আজজিুর রহমান বুলি।

চিত্রজগত/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়