শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

১০০০ কোটি টাকার দুর্নীতি: অভিযুক্ত গোবিন্দ

ছবি: সংগ্রহীত -- চিত্রজগত.কম

অনলাইন ‘পঞ্জি’ কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে বলিউড অভিনেতা গোবিন্দের। খুব শিগগিরই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে মুম্বই আসবেন ওড়িশার অর্থনৈতিক অপরাধদমন শাখার আধিকারিকেরা।

সোলার টেকনো অ্যালায়েন্স নামের কোম্পানি ক্রিপ্টো কারেন্সির আড়ালে ভারতে এ ধরনের দুনীর্তি জাল বিস্তার করেছে। সেই কোম্পানির হয়ে বেশ কয়েকটি বিজ্ঞাপন করেন গোবিন্দা। সেই পরিরপ্রেক্ষিতেই বলিউড অভিনেতার বিরুদ্ধে অভিযোগ, প্রতারক ওই সংস্থার কার্যকলাপ সমর্থন করছেন গোবিন্দা।

ওড়িশার অর্থনৈতিক অপরাধদমন শাখার আধিকারিক জে এন পঙ্কজ জানান, খুব শিগগিরিই অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করা হবে। একটি টিম মুম্বইতে যাবে গোবিন্দকে জিজ্ঞাসাবাদ করার জন্য। গত জুলাই মাসে ওই সংস্থার একটি অনুষ্ঠানে গোয়াতে গিয়েছিলেন অভিনেতা।

যদিও পরে ওই আধিকারিক বলেন, ‘তদন্তের স্বার্থে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। গোবিন্দ এই ঘটনায় অভিযুক্ত নন, কিংবা সন্দেহভাজনও নন। পরে যদি দেখা যায় যে, সোলার টেকনো অ্যালায়েন্সের সঙ্গে গোবিন্দ বিজ্ঞাপনের চুক্তিতেই সীমাবদ্ধ ছিলেন, তা হলে তাঁকে সাক্ষী হিসাবে পেশ করা হবে।’

যদিও এই খবর ছড়িয়ে পড়তে অভিনেতার মুখপাত্র বলেন, ‘গোবিন্দ কোনোভাবেই এ ধরনের কোনো দুর্নীতির সঙ্গে জড়িত নন। অর্ধসত্য খবর পেশ করা হচ্ছে। একটি এজেন্সির মারফত তিনি গোয়ার ওই অনুষ্ঠানে গিয়েছিলেন, ওই সংস্থার সঙ্গে তাঁর কোনো যোগাযোগ নেই।’

সূত্র: আনন্দবাজার

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়