শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

স্ত্রীর কবরের পাশে সমাহিত হলেন পরিচালক সোহানুর রহমান সোহান

ঢাকাই চলচ্চিত্রের খ্যাতিমান নির্মাতা সোহানুর রহমান সোহানকে টাঙ্গাইল সদর কবরস্থানে তার স্ত্রী প্রিয়া রহমানের পাশে সমাহিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় তাকে সমাহিত করা হয়।

নির্মাতা সোহানুর রহমান সোহান গতকাল বুধবার সন্ধ্যায় মারা যান। এরপর রাত ১১টা ২৫ মিনিটে রাজধানীর উত্তরার তার নিজ বাসার সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল পুরাতন বাস স্ট্যান্ড জামে মসজিদে তার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। এরপর সকাল ১০টায় দাফন করা হয় টাঙ্গাইল সদর কবরস্থানে তার স্ত্রীর কবরের পাশে।
পরিবারের ইচ্ছা অনুযায়ী তার মরদেহ বিএফডিসিতে নেওয়া হয়নি।

সোহানুর রহমান সোহান ১৯৭৭ সালে শিবলী সাদিকের সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে কাজ শুরু করেন। এরপর ১৯৮৮ সালে তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তার পরিচালিত প্রথম সিনেমার নাম ‘বিশ্বাস অবিশ্বাস’। সালমান শাহ অভিনীত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা দিয়ে খ্যাতি লাভ করেন তিনি।

সোহানুর রহমান সোহান পরিচালিত কয়েকটি আলোচিত সিনেমা হলো- ‘আমার দেশ আমার প্রেম’, ‘স্বজন’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘অনন্ত ভালোবাসা’, ‘স্বামী ছিনতাই’, ‘আমার জান আমার প্রাণ’, ‘পরাণ যায় জ্বলিয়া রে’, ‘কোটি টাকার প্রেম’, ‘সে আমার মন কেড়েছে’, ‘দ্য স্পিড’ ও ‘লোভে পাপ পাপে মৃত্যু’ ইত্যাদি।

চিত্রজগত ডটকম/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়