সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সেট টপ বক্স বসানোর আপিল শুনানি ২০ জুন

ঢাকা ও চট্টগ্রাম মহানগরে কেবল নেটওয়ার্ক কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে রূপান্তর এবং গ্রাহকদের নিজেদের টেলিভিশনের সঙ্গে সেট টপ বক্স সংযুক্ত করতে হবে, এ সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

রাষ্ট্রপক্ষের আবেদনটি ২০ জুন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত। রবিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। রিট আবেদনকারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জুলহাস উদ্দিন আহমাদ ও খন্দকার মোহাম্মদ মুশফিকুল হুদা।

গত ২৮ এপ্রিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণলালয় জানায়, সেট টপ বক্স ব্যবহারে গ্রাহকদের আগ্রহী করার জন্য সরকারি-বেসরকারি টিভি চ্যানেল ও অন্যান্য মাধ্যমে ব্যাপক প্রচারণা চালাতে হবে এবং বিটিভি কর্তৃক নির্মিত টিভিসি বেসরকারি টিভি চ্যানেলগুলোতে বারবার প্রচার করতে হবে।

সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে আবুল কাউসার নামের এক গ্রাহক ওই রিটটি করেন। ওই গ্রাহকের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে ৩১ মে হাইকোর্ট রুলসহ আদেশ দেন। সেদিন হাইকোর্ট ঢাকা ও চট্টগ্রাম মহানগরে কেবল নেটওয়ার্ক কার্যক্রম ৩১ মের মধ্যে ডিজিটাল পদ্ধতিতে রূপান্তর এবং গ্রাহকদের নিজেদের টেলিভিশনের সঙ্গে সেট টপ বক্স সংযুক্ত করতে হবে, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে ওই সিদ্ধান্তের কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন।

চিত্রজগত/আইন ও বিচার

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়