রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সংগীত সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি মাহমুদ সেলিম

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের নতুন সভাপতি হয়েছেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট গণসংগীত শিল্পী মাহমুদ সেলিম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ বেতারের সাবেক মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে অনুষ্ঠিত সংগঠনটির চতুর্থ জাতীয় সম্মেলনে তাদের নেতৃত্বে ৩১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি নির্বাচিত হয়। নতুন কমিটিতে কোষাধ্যক্ষ হয়েছেন মো. তমিজ উদ্দিন।

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের চতুর্থ জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন। এরপর অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব উত্থাপন করেন শাহীন সরদার। এরপর সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন ড. বিশ্বজিৎ রায়, অর্থ প্রতিবেদন পেশ করেন কোষাধ্যক্ষ মো. তমিজ উদ্দিন।

সারাদেশ থেকে আসা প্রতিনিধিদের আলোচনা-পর্যালোচনার পর সাধারণ সম্পাদকের প্রতিবেদন ও অর্থ প্রতিবেদন পাস হয়। মধ্যাহ্ন বিরতির পর শুরু হয় কাউন্সিলের নির্বাচনি অধিবেশন। এ পর্বেই সর্বসম্মতিক্রমে নতুন কমিটি গঠিত হয়। পরে নতুন কমিটির সদস্যদের শপথ গ্রহণের মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের চতুর্থ জাতীয় সম্মেলনের কার্যক্রম।

চিত্রজগত ডটকম/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়