মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শিল্পী সমিতির চেয়ারে বসলেন কাঞ্চন-নিপুন

দুই মেয়াদে গত চার বছর ধরে এই চেয়ার দুটি ছিল মিশা সওদাগর ও জায়েদ খানের দখলে। অবশেষে এলো পরিবর্তন। এবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ের মূল দু’টি চেয়ারে বসলেন নতুন নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুন আক্তার।

রবিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শপথ গ্রহণ করেন কাঞ্চন ও নিপুন। প্রথমে ইলিয়াস কাঞ্চনকে শপথবাক্য পাঠ করান প্রাক্তন সভাপতি মিশা সওদাগর। এরপর অন্যান্য পদে বিজয়ীদের শপথ পাঠ করান সভাপতি কাঞ্চন।

শপথগ্রহণ অনুষ্ঠান শেষে সমিতির কার্যালয়ে কাঞ্চন-নিপুনকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন মিশা সওদাগর। এরপর তারা নির্ধারিত আসন গ্রহণ করেন এবং হাস্যোজ্বল মুখে ক্যামেরাবন্দি হন।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এর প্রাথমিক ফলাফলে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগটি তোলেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নায়িকা নিপুন।

এরই প্রেক্ষিতে শনিবার (৫ ফেব্রুয়ারি) নির্বাচনের আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থীতা বাতিল ঘোষণা করে। যার ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন নিপুন। যদিও জায়েদ খান বলেছেন, তিনি এই সিদ্ধান্তের বিপরীতে আইনি ব্যবস্থা নেবেন।

চিত্রজগত/বিএফডিসি

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়