শুক্রবার, ৩১শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

শপথ নিলেন কাঞ্চন-নিপুন প্যানেলের সদস্যরা

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ শিল্পী সমিতির শপথ গ্রহণ করেছেন ইলিয়াস কাঞ্চন-নিপুনসহ নবনির্বাচিত সদস্যরা। তবে শপথে অংশ নেননি মিশা-জায়েদ প্যানেলের কেউই।
আজ রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ৪৫ মিনিটের দিকে এফডিসির উন্মুক্ত প্রাঙ্গনে শপথ নেন তারা। শপথ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। এছাড়া দু’জন নির্বাচন কমিশনার ও আপিল বিভাগের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সভাপতি হিসেবে শপথ গ্রহণ করেছেন ইলিয়াস কাঞ্চন। তাকে শপথ পাঠ করিয়েছেন সংগঠনটির সদ্য বিদায়ী সভাপতি মিশা সওদাগর। এরপর নিয়ম অনুযায়ী সমিতির অন্যান্য নির্বাচিত নেতাদের শপথ পাঠ করিয়েছেন ইলিয়াস কাঞ্চন। এ সময় উপস্থিত ছিলেন কিংবদন্তি নায়ক আলমগীর, পরিচালক সোহানুর রহমান সোহান, দেলোয়ার জাহান ঝন্টুসহ অনেকেই।

উল্লেখ্য গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছিলেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। কিন্তু সাধারণ সম্পাদকের পদে ১৩ ভোটের ব্যবধানে জায়েদ খান জয় পেলেও অর্থের বিনিময়ে ভোট কেনার অভিযোগে শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। আর তাতে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন চিত্রনায়িকা নিপুন। এ ছাড়া এদিন চুন্নুর স্থলে নাদির খানকে কার্যকরী পরিষদের সদস্য ঘোষণা করা হয়।

অন্যান্য পদে বিজয়ীরা হলেন- সহ-সভাপতি মাসুম পারভেজ রুবেল ও মনোয়ার হোসেন ডিপজল। সহসাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক ও সাংগঠনিক সম্পাদক পদে শাহনূর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী ও কোষাধ্যক্ষ পদে আজাদ খান (জাদু আজাদ)।

এ ছাড়া কার্যকরি পরিষদের নতুন ১১ সদস্য; যথাক্রমে অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, কেয়া, নাদির খান, জেসমিন, ফেরদৌস, মৌসুমী, রোজিনা ও সুচরিতা বিজয়ী হন।

চিত্রজগত/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ