বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

মুস্তাফা মনোয়ারের নামে স্টুডিও চ্যানেল আইয়ে

ছবি সংগৃহীত -- চিত্রজগত.কম

কিংবদন্তি শিল্পী মুস্তাফা মনোয়ারের নামে স্টুডিওর নামকরণ করেছে চ্যানেল আই। স্টুডিওটির নাম দেওয়া হয়েছে ‘মুস্তাফা মনোয়ার স্টুডিও’। বাংলাদেশে এই প্রথম কোন টেলিভিশন স্টুডিও শিল্পীর নামে নামকরণ হলো।

শনিবার (২৪ ডিসেম্বর) চ্যানেল আইতে স্টুডিওটির আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। এর নামফলক নির্মাণ করেন শিল্পী আজহারুল ইসলাম চঞ্চল। তিনি মিক্সমিডিয়ায় দেশীয় শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যের নানান বিষয়াদি তুলে ধরেছেন।

মুস্তাফা মনোয়ার চ্যানেল আই কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এমন একটা বিরাট সম্মান আমাকে দেওয়া হলো, আমি জানতামই না এটা আমি পেতে পারি। এ সম্মান আমাকে অদভূতভাবে অনুপ্রাণিত করছে। আবার মনে হচ্ছে, আমি নতুন করে টেলিভিশনে গেছি। আজকের এই সম্মান আমার বাকি জীবনে পাথেয় হয়ে রইল।’

অনুষ্ঠানে গুণীজনদের বক্তব্যের পাশাপাশি পাপেট শো’র আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, পরিচালনা পর্ষদের সদস্য জহির উদ্দ্নি মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, শিল্পী কেরামত মাওলা, সাংবাদিক ইকবাল সোবহার চৌধুরী ও রেজানুর রহমান, চিত্রশিল্পী আবদুল মান্নান ও মনিরুল ইসলাম, অভিনেতা শামস সুমন, মেরী মনোয়ার প্রমুখ।

উল্লেখ্য, গুণী শিল্পী মুস্তাফা মনোয়ার একাধারে টেলিভিশন ব্যক্তিত্ব ও শিক্ষক। বাংলাদেশ টেলিভিশনের বিকাশে রয়েছে তার গুরুত্বপূর্ণ ভূমিকা। তিনি বাংলাদেশের পাপেট শিল্পকে দিয়েছেন নতুন মাত্রা।

চিত্রজগত ডটকম/টেলিভিশন

সংশ্লিষ্ট সংবাদ