বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

মডেল নীলা রহমান এবার পুজোর সাজে

ছবি: সংগ্রহ -- চিত্রজগত.কম

দরজায় কড়া নাড়ছে শারদীয় দুর্গোৎসব। বছর ঘুরে আবারও এসে গেছে সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসবের আমেজ। বাংলাদেশ এবং ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত হিন্দু ধর্মাবলম্বীদের ঘরে ঘরে চলছে মহোৎসবের আয়োজন। পূজা মানেই মজার মজার খাবার, নতুন পোশাক আর মণ্ডপে ঘুরে ঘুরে প্রতিমা দর্শন। উৎসবে সর্বজনীন আমেজ আনতে সৌন্দর্যপ্রিয় নারীরা নিজেকে সুন্দর করে তুলে ধরতে ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত সুন্দর সাজের পরিকল্পনা গ্রহণ করেছেন।

কোনদিন কোন সাজ আপনাকে করে তুলবে সবার চাইতে আলাদা- এই ভাবনা থেকেই বাংলাদেশী মডেল নীলা রহমান এবার সেজেছেন শারদীয় উৎসবের সাজে। সুন্দরী এই মডেল বর্তমানে তার পেশাগত কাজ নিয়ে ব্যস্ত আছেন। এই ব্যস্ততার ফাঁকেই তিনি পুজোর সাজের ফটোশুট করেছেন। মডেল নীলা রহমান দুর্গা পুজোর সাজের আগে অকেশন নামের একটি ইংলিশ ম্যাগাজিনের প্রচ্ছদে এসেছেন। আমেরিকা থেকে প্রকাশিত দেশবানী পত্রিকায় তার সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি বেশ কিছু ফ্যাশন হাউজের ফ্যাশন মডেল ও ব্র্যান্ড এম্বাসেডর হয়েছেন। এই সব কাজের অভিজ্ঞতা থেকেই তার এবার শারদ সাজে সাজা। আসুন নীলা রহমানের কাছ থেকে জেনে নেওয়া যাক এবারের শারদীয় উৎসবে কোন দিনের সাজ কেমন হবে।

ষষ্ঠীর দিনের সাজ:
একদমই হালকা সাজ দিয়ে শুরু হোক ষষ্ঠী। সুতি শাড়ি অথবা সালোয়ার কামিজ পরিধান করতে পারেন এই দিন। মেকআপ যতোটা সিম্পল রাখা যায় ততোই সুন্দর লাগবে। চোখে কাজল, কমপ্যাক্ট পাউডার, হালকা লিপস্টিকেই সেরে ফেলতে পারেন ষষ্ঠীর সাজ। চুলের সাজের জন্য পনিটেইল অথবা খেঁজুর বেণি আপনার সাজকে আরও সুন্দর করে তুলবে।

সপ্তমীর দিনের সাজ:
সপ্তমীর দিনের সাজে নিয়ে আসুন স্নিগ্ধতা। অঞ্জলি দিতে যাওয়ার সময় সুতি আরামদায়ক পোশাক পরিধান করুন। চুলে একটা খোঁপা করে নিন। হালকা সাজে আপনাকে লাগবে সুন্দর এবং সজীব। যেহেতু রাতের অনুষ্ঠান তাই সাজের বেলায় চোখে ল্যাশ এবং আইশ্যাডো লাগিয়ে নাগিয়ে নিতে পারেন। এতে করে সিম্পলের মধ্যে গর্জিয়াস একটা লুক আসবে।

অষ্টমীর দিনের সাজ:
মহাঅষ্টমীর দিনের সাজে নিয়ে আসুন একটু ভিন্নতা। এই দিনে বেছে নিতে পারেন বেনারসি, সিল্ক অথবা কাতানের শাড়ি। অষ্টমীর দিনের বেলা হালকা সাজুন। তবে রাতের সাজটা একটু ভারী সাজুন। ফাউন্ডেশন, ফেস পাউডার, কন্টরিং করুন। সাথে একটু ব্লাশন লাগালে সাজটা আরও ফুটে ওঠবে। পোশাকের সাথে মিলিয়ে চোখের সাজ এবং পছন্দমতো লিপস্টিক দিয়ে সাজ সম্পন্ন করুন। চুলের সাজের ক্ষেত্রে ফুল দিয়ে খোঁপা করে নিতে পারেন অথবা চুল ছাড়া রাখলেও শাড়িতে বেশ ভালো মানাবে।

নবমীর দিনের সাজ: গর্জিয়াস সাজে সেজে নিন নবমীর দিন। এই দিনের জন্য জামদানি, কাতান বা সিল্কের শাড়ি কিংবা সালোয়ার কামিজ বেছে নিতে পারেন। সেই সাথে মেকআপটাও হওয়া চাই গর্জিয়াস।

দশমীর দিনের সাজ:
সিঁদুর খেলায় সবাই মেতে ওঠে বিজয়া দশমীতে। বলা হয় পূজার প্রাণ হল এই বিজয়াদশমী। এইদিন নিজেকে সাজিয়ে তুলতে পারেন সাদা শাড়ি লাল পাড় দিয়ে। চোখজোড়া সাজিয়ে তুলুন উজ্জ্বল রঙে। চুলের খোঁপায় দিয়ে দিন ফুলের গুচ্ছ। গালে ব্লাশন আর ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক একদম পরিপূর্ন করে তুলবে আপনার দশমীর সাজ।

চিত্রজগত ডটকম/লাইফস্টাইল

সংশ্লিষ্ট সংবাদ