রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিনেমায় আগ্রহ আছে মেহজাবিনের

এ সময়ের নাটকের শীর্ষ অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। নাটকের পাশাপাশি বিজ্ঞাপনেও তাকে দেখা যায়। এ ছাড়া বিভিন্ন ধরনের প্রমোশনাল কাজেও নিয়মিত। অভিনয় ব্যস্ততা ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথপোকথন-

অভিনয়ে বিরতি নিয়েছেন বলে শোনা যাচ্ছে। বিষয়টি আসলে কী?
এটাকে আসলে বিরতি বলা ঠিক নয়। বলা যায় বিশ্রাম। সিদ্ধান্ত নিয়েছি আগামী দুই মাস নাটকের শুটিং করব না। এর অর্থ এই নয় যে, অভিনয় থেকে বিরতি নিয়েছি। কাজের ব্যস্ততার পর বিশ্রামও নিতে হয়। আমি সেই কাজটিই করছি।

তাহলে এ দুই মাস কী করবেন?
নিজস্ব কিছু কাজ আছে সেগুলো করব। কয়েকটি বিজ্ঞাপনের কাজ জমেছে। সময়ের অভাবে সেগুলো করতে পারিনি। এগুলো করব। পরিবারের সদস্যদের সঙ্গেও সময় কাটাব।

অনেকেই তো অবকাশ যাপনে বিদেশ যায়, আপনার এমন ইচ্ছা হয় না?
ইচ্ছা তো অবশ্যই হয়। তবে সময় বের করা কঠিন। দুই মাস সময় বের করে ঘুরতে যাওয়ার ইচ্ছা ছিল। কিন্তু নাটকের শুটিং বন্ধ রাখলেও অন্য কাজগুলোর চাপে তাও হবে না। তবে সময় বের করে বিদেশে ঘুরতে যাওয়া ইচ্ছা আছে।

চলতি সময়ের ব্যস্ত একজন অভিনেত্রী আপনি। মাঝে মাঝে কি মনে হয় অতিরিক্ত চাপ নিয়ে অভিনয় করছেন?
কাজে ডুবে গেলে আর কিছু করার থাকে না। কাজে চুক্তিবদ্ধ হওয়া কিংবা কথা দিয়ে দিলে সে কাজটি করতেই হয়। না হলে তো পরিচালক প্রযোজকের ক্ষতি হয়ে যাবে। এটা ভেবেই নিজেকে সময় দিতে পারি না। তবে একেবারেই যে দেই না তা কিন্তু নয়। কারণ দিন শেষে আমিই আমাকে ভালোবাসি।

সিনেমায় কী কখনো কাজ করবেন না?
অবশ্যই করব। সময় হোক। নিজকে গুছিয়ে নেই। আর ভালো গল্প এবং উপযুক্ত সময় হলে সিনেমায় দেখা যাবে।

নাটক নিয়ে কোনো পর্যালোচনা পর্যবেক্ষণ আছে?
আমি ছোট মানুষ। কাজ করছি পর্যালোচনা বা পর্যবেক্ষণ করার মতো সে সাহস নেই? তবে যা হচ্ছে ভালোই। সবাই চেষ্টা করছেন ভালো করার। ইচ্ছা করে তো কেউ নিজের কাজটা খারাপ করবে না।

করোনার সেই ভয়াবহ দিনের কথা মনে পড়ে?
অবশ্যই। এখন করোনার প্রকোপ অনেক কমেছে। তবু সব সময় সতর্ক ও সচেতন থাকার চেষ্টা করি।

চিত্রজগত/কথপোকথণ

সংশ্লিষ্ট সংবাদ