শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বিনোদন সাংবাদিক আসলাম ইকবালের জন্মদিন আজ

আসলাম ইকবাল। -- চিত্রজগত.কম

সাংস্কৃতিককর্মী ও বিনোদন সাংবাদিক আসলাম ইকবাল এর জন্মদিন আজ।
আসলাম এর জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে গতকাল বিকেলে ঢাকা সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে ডিইউজে’র সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখি সমবায় সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান খান বাবুসহ বিভিন্ন সাংবাদিকনেতা ও সহকর্মীরা আগাম শুভেচ্ছা বিনিমিয় করেছে।

এরপর সন্ধ্যায় বাংলাদেশ ফিল্ম ক্লাব লি.-এর লাইব্রেরী হলে তার জন্মদিন পালিত হয়। জন্মদিনে কোন আনুষ্ঠানিকতা না রেখে, শুধু সাংবাদিক পরিবার, ক্লাব সদস্য, বন্ধু ও শুভাকাঙ্খিরা শুভেচ্ছা বিনিময় করেন।

উল্লেখ্য আসলাম ইকবাল দীর্ঘদিন বিনোদন সাংবাদিকতায় যুক্ত আছেন। ‍তিনি দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত। এছাড়া রেজাউল করিম রেজা সম্পাদিত ঐতিহ্যবাহী বিনোদন পত্রিকা চিত্রজগত- এর চীফ রিপোর্টার ও ত্রৈমাসিক ‘প্রবীন বার্তা’র নির্বাহী সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।

সাংবাদিকতার পাশাপাশি আসলাম ইকবাল বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন। সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লি. এর নির্বাচনে পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন।

তিনি মুক্তিযুদ্ধের পক্ষের ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাচ), বাংলাদেশ ফিল্ম ক্লাব লি. এর সদস্য।

ঢাকা কালচারাল রিপোর্টার্স ইউনিটি (ডিসিআরইউ)’র ভাইস প্রেসিডেন্ট, অভিনয় শিল্পী সংঘ ও গ্রুপ থিয়েটার ‘নাট্যচক্রের’ সদস্য। এছাড়া ‘প্রবীন ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

চিত্রজগত ডটকম/মিডিয়া

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়