মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বিএফডিসি এমডির পদত্যাগ চান সোহান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ যথাসময়ে শেষ হয়েছে। সারাদিন বেশ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন শিল্পীরা। এখন শুরু হয়েছে ভোট গণনা। শুক্রবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত এই নির্বাচনে দুইটি প্যানেল থেকে লড়ছেন– ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ পরিষদ।

এদিকে নির্বাচন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও প্রযোজকসহ মোট ১৭টি সংঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে এফসিডি কর্তৃপক্ষ ও নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

তিনি বলেন, ‘শিল্পী সমিতির নির্বাচন আমাদের চলচ্চিত্র পরিবারের জন্য একটি উৎসব। এই উৎসবে চলচ্চিত্র পরিবারের কেউ অংশগ্রহণ করতে পারছেন না। এমন হঠকারি সিদ্ধান্তের জন্য আমরা বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালকের পদত্যাগ চাই। আর নির্বাচন কমিশনার পীরজাদা হারুন যেহেতু একজন অভিনেতাও, আমরা তাকে নিয়ে আর কাজ করবো না। এ বিষয়ে আগামীকাল আমাদের মিটিং হবে। মিটিংয়ে সিদ্ধান্ত হবে যতক্ষণ এফডিসির ব্যবস্থাপনা পরিচালকের পদত্যাগ না হবে ততক্ষণ আমরা কাজে ফিরবো না। তিনি যদি এফডিসিতে প্রবেশ করে তাহলে আমাদের লাশের ওপর দিয়ে প্রবেশ করতে হবে।’

অন্যদিকে, পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন বলেছেন, ‘এটা অবশ্যই ন্যাক্কারজনক সিদ্ধান্ত।’

উল্লেখ্য গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এই নিষেধাজ্ঞা জারি করেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। তিনি জানান, শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে শুধু শুক্রবার শিল্পী সমিতির ভোটারদের বাইরে অন্য ১৭টি সংগঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এই নিষেধাজ্ঞার কথা জানান শিল্পী সমিতির এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনও। তিনি জানিয়েছেন, এবারের করোনার প্রভাব বেড়ে যাওয়ার কারণে নির্বাচনের দিন অন্য সংঠনের সদস্যদের উপস্থিতিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কেবল শিল্পী সমিতির ভোটাররা ভোটের কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে পারবে।

চিত্রজগত/বিএফডিসি

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়