রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বলিউডের বাজার খেয়ে ফেলছে দক্ষিণী সিনেমা: সালমান খান

সম্প্রতি আইফা অ্যাওয়ার্ড বিষয়ক সাংবাদিক সম্মেলনে হাজির হয়ে সালমান খান বলেছেন: বলিউডের বাজার খেয়ে ফেলছে দক্ষিণী সিনেমা। ওই সংবাদ সম্মেলনে দক্ষিণে বলিউডের ছবি চলে না চললেও বলিউডে দক্ষিণের ছবি কেন তুমুল ব্যবসা করছে তার ব্যাখাও দেন সালমান।

ভারতে দক্ষিণী চলচ্চিত্রের দাপট নতুন নয়। তবে গেল কয়েক বছর থেকে সেই দাপট ছাপিয়ে যাচ্ছে সব কিছুকে। মূলত দক্ষিণী চলচ্চিত্র ‘বাহুবলী’ থেকে শুরু করে সর্বশেষ মুক্তি প্রাপ্ত ‘আরআরআর’ যেভাবে বলিউডের বক্স অফিস কাঁপাচ্ছে, তাতে অনেকেই মনে করছেন বলিউড সিনেমার রাজত্বের দিন শেষ হয়ে আসছে। এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন বলিউড ভাইজান সালমান খান।

সালমনের মন্তব্য: বলিউডে আরও বেশি করে হিরোইজম ছবি করা উচিত। দক্ষিণী ইন্ডাস্ট্রি আসলে সবসময়েই হিরোইজমে বিশ্বাসী। আমরাও কিন্তু তাই। সিনেমা হল থেকে বেরনোর পর দর্শকরা হিরোইজমই খোঁজে বা চায়। বলিউডে এক-দু’ জন ছাড়া এরকম সিনেমা কেউ বানায় না। আমাদের উচিত এবার থেকে আরও বেশি করে ‘লার্জার দ্যন লাইফ’ গোছের ‘হিরোইজম’ সিনেমা তৈরি করা। আমি তো সেরকমই সিনেমা করছি কেবল। হ্যাঁ, এটা আলাদা বিষয় যে, অনেকেই মনে করছেন আমি ভীষণ একঘেয়ে হয়ে গিয়েছি। হিরোইজম-এর সঙ্গে দর্শকরা ভাল কানেক্ট করতে পারেন। আর এটা খুব গুরুত্বপূর্ণ বিষয়।

সালমান আরও যোগ করেন, সেলিম-জাভেদদের সময়ে এই ধরণের ছবি তৈরি করা হত। তবে এখন দক্ষিণী পরিচালকরা সেটাকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছে। দক্ষিণী সিনেমার অনুরাগীদের সংখ্যা প্রচুর। আর আমিও তো এখন দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কাজ করছি। ওদের ফিল্ম মেকিংয়ের স্টাইলই আলাদা। দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রির কাহিনীকাররাও ভীষণ পরিশ্রম করতে পারেন। কী সুন্দর কনসেপ্ট ওদের ছবিগুলোর। এমনকী, স্বল্প বাজেটের ছবি তৈরি করলেও দর্শকরা ওদের সিনেমা দেখতে যান।

এরই ভেতর দক্ষিণী ছবি ‘গডফাদার’ এ অভিনয় করতে যাচ্ছেন সালমান খান। তেলুগু সুপারস্টার চিরঞ্জীবী’র আগামী ছবি ‘গডফাদার’ দিয়েই দক্ষিণী ইন্ডাস্ট্রিতে সাইন করেছেন ভাইজান। যেটি মালায়ালাম ‘লুসিফার’ ছবির তেলুগু রিমেক হতে যাচ্ছে। যেখানে মূখ্য ভূমিকায় অভিনয় করবেন সালমান।

সংবাদচিত্র/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়