সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বছরে প্রতি মাসে একটি সিনেমা মুক্তি দেবে ইন্টারএশিয়া

বিনোদন দুনিয়ার জন্য এলো একটি বড় খবর। জানা গেল, ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘ইন্টারএশিয়া’ ১২ মাসে ১২টি ওয়েব ফিল্ম নিয়ে শিগগিরই আসতে যাচ্ছে ভার্চ্যুয়াল দুনিয়ায়। একটি প্ল্যাটফর্ম থেকেই প্রতি মাসে ১ টি সিনেমা মুক্তির ঘোষণা সিনেমাপ্রেমীদের জন্য হতে যাচ্ছে এক বিশেষ প্রাপ্তি।

২০২২ সালের প্রথম ভাগেই যাত্রা করবে ইন্টারএশিয়া। এরই মধ্যে বেশ ক’টি সিনেমার শুটিং শুরু হয়ে গেছে। এখনো ওয়েব ফিল্মগুলোর ব্যাপারে কোনো তথ্য প্রকাশিত না হলেও জানা গেছে, প্রতিটি সিনেমাই হবে তারকাবহুল। আর এগুলো নির্মাণ করবেন দেশের শীর্ষ নির্মাতারা।

ইন্টারএশিয়া’র বিষয়ে স্ট্রিমিং প্ল্যাটফর্মটির মালিকানাধীন প্রতিষ্ঠান এইচ. কে ট্রেড লিমিটেড এর চেয়ারম্যান ধীমন বড়ুয়া বলেন, ‘ফিল্ম, ফান, ফুর্তির প্রতিশ্রুতি নিয়ে আসছে ইন্টারএশিয়া। প্রতি মাসে নতুন সিনেমা দেখার পাশাপাশি বিনোদনে ভরপুর ওয়েব সিরিজ, শর্টফিল্ম, মিনি সিরিজ, ডকুমেন্টারি, ওয়েব শো এখানে থাকছে। ইন্টারএশিয়াকে আমরা বাংলা কনটেন্টের কেন্দ্র হিসেবে বিশ্বের সামনে তুলে ধরতে চাই।’

তিনি আরও বলেন, ‘প্রতিটি কনটেন্টেই আছে আকর্ষণীয় সব চমক। ‘ইন্টারএশিয়া’ দেখা যাবে সব ধরনের মোবাইল অ্যাপ, ওয়েবসাইট ও টিভি অ্যাপ থেকে। যেকোনো মোবাইল অপারেটরের ইন্টারনেট ও ওয়াইফাই ব্যবহারকারীরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে দেখতে পাবেন ইন্টারএশিয়া।’

ইন্টারএশিয়া এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে সাশ্রয়ী মূল্যে দেখা যাবে সিনেমা, সিরিজ, শর্টফিল্ম। জানা গেছে, ৬ মাস, ১ বছরের সাশ্রয়ী সাবস্ক্রিপশন ছাড়াও দর্শক চাইলে শুধু একটি সিনেমা বা সিরিজের জন্য টিকিট কেটে দেখতে পারবেন পছন্দের কনটেন্ট। প্রিমিয়াম ও অরিজিনাল কনটেন্টের পাশাপাশি বিনা মূল্যেও ইন্টারএশিয়া ফিল্ম, ফান, ফুর্তি উপভোগ করা যাবে কোনো ‘লগইন’ বা ‘সাইনআপ’ ছাড়াই।

চিত্রজগত/আর.কে

সংশ্লিষ্ট সংবাদ