সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

প্রথম বাংলাদেশি হিসেবে সাকিবের ৩০০

সাকিব আল হাসান। -- চিত্রজগত.কম

ইংল্যান্ডের বিপক্ষে আজ তৃতীয় ওয়ানডের আগে সাকিব আল হাসানের উইকেট সংখ্যা ছিল ২৯৬। ৪ উইকেট নিয়ে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৩০০ উইকেটের মাইলফলকের দেখা পেলেন এই তারকা অলরাউন্ডার। ১৪তম বোলার হিসেবে ওয়ানডেতে ৩০০ উইকেটের ক্লাবে যোগ দিলেন সাকিব।

তৃতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৩০০ উইকেট ও ৬০০০ হাজার রানের ক্লাবে যোগ দিলেন তিনি। সাকিবের আগে শহীদ আফ্রিদি ও সনাৎ জয়াসুরিয়া এই কীর্তি গড়েছেন। আজ সাকিবের প্রথম শিকার ছিলেন ইংলিশ ওপেনার ফিল সল্ট।

পাওয়ার প্লেতে সাকিবের বলে উড়িয়ে মারতে গিয়ে সল্ট কাভারে ক্যাচ দেন মাহমুদউল্লাহকে। সাকিব তাঁর পরের ওভারেই আরেক ইংলিশ ওপেনার জেসন রয়কে বোল্ড করেন। ওয়াইড অব দ্য ক্রিজ থেকে আসা সাকিবের আন্ডারকাটার না বুঝে বোল্ড হয়েছেন রয়।

দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে আবার আঘাত হানেন সাকিব। তাঁর দুর্দান্ত এক ডেলিভারিতে কট বিহাইন্ড হন এই ডানহাতি ব্যাটসম্যান। চতুর্থ উইকেটের জন্য সাকিবকে অবশ্য অনেকক্ষণ অপেক্ষা করতে হয়।

দ্বিতীয় স্পেলের পর লম্বা বিরতি দিয়ে সাকিবকে বোলিংয়ে আনেন তামিম ইকবাল। নতুন স্পেলের দ্বিতীয় বলেই সে অপেক্ষার অবসান ঘটে। রেহান আহমেদকে শর্ট মিড উইকেটের ক্যাচে পরিণত করে সতীর্থদের সঙ্গে ৩০০ উইকেট উদ্‌যাপনে মাতেন সাকিব।

চিত্রজগত ডটকম/ক্রিকেট

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়