মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

পুরুষের কণ্ঠে কথা বলতে পারেন শ্রাবন্তী!

কলকাতার সিনেমায় অন্যতম সফল অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। জনপ্রিয়তার সঙ্গে বহু বছর ধরে কাজ করছেন। তবে গত কয়েক বছরে ব্যক্তিগত ইস্যুতে বিতর্কিত হয়েছেন। যদিও তার ক্যারিয়ারে বিতর্কের আঁচ খুব একটা লাগেনি। নিয়মিতই কাজ করে যাচ্ছেন অভিনেত্রী।

শ্রাবন্তীকে অভিনেত্রী হিসেবেই সবাই চেনেন। কিন্তু তার একটি গোপন প্রতিভাও রয়েছে। যেটার কথা তেমন কেউ জানেন না। সেটা হলো মিমিক্রি। অর্থাৎ অন্য কণ্ঠস্বরে কথা বলা। পুরুষের কণ্ঠ কিংবা শিশুর কণ্ঠে অবলীলায় কথা বলতে পারেন তিনি। শুনলে কারো পক্ষেই বোঝা সম্ভব নয়, এটা শ্রাবন্তীর কণ্ঠ!

সম্প্রতি দাদাগিরির হোলি স্পেশাল পর্বে অংশ নিয়েছেন শ্রাবন্তী। সেখানেই প্রকাশ্যে আসে তার প্রতিভাটি। সৌরভ গাঙ্গুলির কথামতো মিমিক্রি করে শোনান অভিনেত্রী।
অনুষ্ঠানে তিনি শ্রাবন্তীকে বলেন, ‘আমি তো তোমায় একদিন ফোন করেছিলাম, তুমি অন্যের গলায় কথা বলেছিল।’ শ্রাবন্তী জানান, তিনি জানতেনই না সৌরভের ফোন ছিল। তাই এমনটা করেছিলেন। যদিও পরে সৌরভ জানান, তিনি মজা করছেন। এরকমটা ঘটেনি।

তবে বিভিন্ন জনের কাছ থেকে সৌরভ শুনেছেন, অচেনা নম্বর থেকে ফোন এলেই শ্রাবন্তী পুরুষের গলায় কথা বলেন। এরপর ‘শ্রাবন্তী বাসায় নেই’ বলে কেটে দেন।

দাদাগিরির মঞ্চে এই ঘটনার অবতারণাও হয়েছে। সৌরভের সঙ্গে পুরুষের কণ্ঠে আলাপ করেন শ্রাবন্তী। আবার শিশুর কণ্ঠেও কথা বলেন। যা শুনে উপস্থিত সবার মধ্যে হাসির জোয়ার বয়ে যায়।
এদিকে শ্রাবন্তী সম্প্রতি শেষ করেছেন ‘ভয় পেয়ো না’ নামের একটি সিনেমার কাজ। যেখানে তার বিপরীতে অভিনয় করেছেন ওম সাহানি।

চিত্রজগত/টলিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়