মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

‘জয়-লায়ন সিনেমাস’

পুরান ঢাকায় মাল্টিপ্লেক্স থিয়েটার

ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানীতে যুক্ত হচ্ছে আরও একটি মাল্টিপ্লেক্স থিয়েটার। পুরান ঢাকার বুড়িগঙ্গার তীরে গড়ে ওঠা ৪টি স্ক্রিনের আধুনিক এই মাল্টিপ্লেক্সের নাম ‘জয়-লায়ন সিনেমাস’। যা চালু হচ্ছে দেশের নাম্বার ওয়ান হিরো শাকিব খানের ‘গলুই’ সিনেমা দিয়ে।

জয়-লায়ন সিনেমাস-এর অন্যতম অংশীদার বঙ্গ। প্রতিষ্ঠানটির চিফ কনটেন্ট অফিসার মুশফিকুর রহমান জানান, আরও আগেই মাল্টিপ্লেক্সটি প্রস্তুত হয়ে থাকলেও করোনার কারণে এতদিন চালু হয়নি।

জয়-লায়ন সিনেমাস-এর জেনারেল ম্যানেজার (জিএম) বায়েজিদ হাসান শাওন বলেন, ‘ঈদে আমাদের একটি স্ক্রিনে ‘গলুই’ চলবে। দর্শকদের চাহিদা বাড়লে স্ক্রিন সংখ্যা বাড়াবো। অন্যান্য স্ক্রিনে হলিউডের ছবি চলবে। বাংলা ছবিও যুক্ত হতে পারে। শনিবার (১৬ই এপ্রিল) দেশের প্রথম ছবি হিসেবে আমাদের সঙ্গে চুক্তি স্বাক্ষর হলো পরিচালক এস এ হক অলিকের সঙ্গে।’

আবহমান গ্রাম বাংলার কৃষ্টি-কালচার, বিলীন হতে যাওয়া নৌকা বাইচ ও সত্তর-আশির দশকের রোমান্টিক প্রেম প্রেক্ষাপট নিয়ে সম্পূর্ণ মৌলিক গল্পের ছবি ‘গলুই’। গলুই পরিচালক এস এ হক অলিক জানান, জয়-লায়ন সিনেমাস-এ ঈদের দিন থেকে দৈনিক চারটি করে শো চলবে ‘গলুই’-এর।

পিরিওডিক্যাল রোমান্টিক গল্পের ছবি ‘গলুই’ ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পায়। এর সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু। এতে শাকিব খানের বিপরীতে প্রথমবার কাজ করেছেন পূজা চেরী।

চিত্রজগত/চলচ্চিত্র

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়