বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী নয়নতারা’র জন্মদিন আজ

হতে চেয়েছিলেন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস, হয়েছেন নায়িকা

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী নয়নতারা। কলিউড তথা তামিল সিনেমা ইন্ডাস্ট্রিতে একনামে তাঁকে সবাই চেনে। পুরো ভারতেই যখন নায়ককেন্দ্রিক ছবির চল, তখন নয়নতারার মতো অভিনেত্রীরা এগিয়ে এসেছেন। নায়ক নয়, নায়িকাকেন্দ্রিক ছবি উপহার দিয়েছেন বক্স অফিসে। হয়ে গেছেন ‘লেডি সুপারস্টার’। আজ এই অভিনেত্রীর জন্মদিন।

১৯৮৪ সালের এই দিনে কর্ণাটকের বেঙ্গালুরুতে জন্ম এই নায়িকার। জন্মের সময় তাঁর নাম রাখা হয়েছিল ডিয়ানা মরিয়ম কুরিয়ান। মালয়ালম ছবি ‘মানাশিনাক্কারে’ দিয়ে জয়রামের সঙ্গে চলচ্চিত্রে অভিষেক হয়। একে একে করেন তামিল ও তেলেগু ছবি।

নয়নতারা হতে চেয়েছিলেন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। পড়ালেখা করেছেন ইংরেজি সাহিত্যে। ক্যারিয়ার গড়েছেন অভিনয়ে। এই মুহূর্তে নয়নতারার নয়নের তারা প্রেমিক ভিগনেশ শিব। তিনি তামিল ইন্ডাস্ট্রিতে সিনেমা নির্মাণ করেন। সিনেমার সেটেই তাঁদের প্রেম হয়।

কোরিওগ্রাফার প্রভু দেবার সঙ্গে নয়নতারার সম্পর্কের কথা শোনা যায়। যদিও এ বিষয়ে তাঁরা কখনো মুখ খোলেননি। ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে একটি গানে নাচের কথা ছিল নয়নতারার। কিন্তু নাচের কোরিওগ্রাফার প্রভু দেবা থাকার কারণে রাজি হননি নয়নতারা।

নয়নতারা সিরিয়ান ক্রিস্টান হিসেবে বেড়ে ওঠেন। পরে ধর্ম পরিবর্তন করে হিন্দু ধর্মে দীক্ষিত হন। ক্রাইম থ্রিলার ‘নেত্রিকান’–এ অভিনয় করে প্রশংসিত হয়েছেন। কোরিয়ান ছবি ‘ব্লাইন্ড’–এর রিমেক এটি। ৫০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। শীঘ্রই বলিউডে অভিষেক হতে যাচ্ছে নয়নতারার। বিপরীতে বলিউড কিং খান শাহরুখ খান।

চিত্রজগত/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ