সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

দক্ষিণী সিনেমার হালচাল

দক্ষিণী সিনেমার চিত্র -- চিত্রজগত.কম

দক্ষিণী ভারতীয় সিনেমা নিয়ে বরাবরই একটা ইতিবাচক উত্তেজনা কাজ করে দর্শকের মাঝে। বিশেষ করে বাংলাদেশের দর্শকের একাংশ বলিউড নয়, টলিউড অর্থাৎ দক্ষিণী সিনেমাই বেশি পছন্দ করেন। তবে সম্প্রতি কিছু হিট সিনেমার পর সব শ্রেণির দর্শকের মধ্যেই দক্ষিণী সিনেমা নিয়ে বাড়তি আগ্রহ তৈরি হয়েছে।

সিনেমার পাশাপাশি দক্ষিণী তারকাদের ফ্যানবেজও বিশাল, তবে সেখানেও কিন্তু বলিপাড়ার মতোই চলে নানা আলোচনা, গুঞ্জন। জেনে নেয়া যাক কী চলছে এখন দক্ষিণী সিনেমা অঙ্গনে। সুপারস্টার নানি-সাই পল্লবী অভিনীত অ্যাকশন কমেডি সিনেমা ‘এমসিএ-মিডল ক্লাস’ ২০১৭ সালে মুক্তি পায় এবং বক্স অফিসে ধামাকা ফেলে দেয়। এ সিনেমার গল্প নিয়েই হিন্দি রিমেক তৈরি করা হয়েছে বলিউডে ‘নিকাম্মা’।

গত শুক্রবার মুক্তি পেয়েছে ‘নিকাম্মা’ এবং বাণিজ্যিক ঘরানার এ সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। এদিকে নানির আরেক সিনেমা ‘জার্সি’ও টালিউডে সুপারহিট হয়েছিল। তবে তার রিমেক শহীদ কাপুর অভিনীত ‘জার্সি’ মন কাড়তে পারেনি হিন্দি ভাষাভাষী দর্শকের। এ থেকে বলা হচ্ছে, সুপারস্টার নানির সিনেমা দক্ষিণে সুপারহিট হলেও বলিউডে সুপার ফ্লপ।

দক্ষিণের আরেক সুপারহিট সিনেমা ‘আরআরআর’। শুধু বক্স অফিস নয়, ওটিটিতেও নম্বর ওয়ান ‘আরআরআর’। এরই সুবাদে গুঞ্জন উঠেছে অস্কার নমিনেশন পেতে পারে ‘আরআরআর’। যদিও অনেক দর্শক বিশ্বাস করেন, ভারত থেকে অস্কারে ‘আরআরআর’ পাঠানো হলে তা প্রত্যাখ্যাত হবে। তাদের ধারণা, হিন্দি সিনেমার কাছে টিকবে না দক্ষিণী সিনেমা। তবে অনেকেই আশাবাদী, অস্কারে গিয়ে ইতিহাস সৃষ্টি করবে এসএস রাজা মৌলির ‘আরআরআর’।

পিছিয়ে নেই ‘পুষ্পা’। উপমহাদেশে তোলপাড় ফেলে দেয়া আল্লু অর্জুনের এই সিনেমার দ্বিতীয় কিস্তির জন্য মুখিয়ে আছে দর্শক। এর মধ্যেই শোনা যাচ্ছে তৃতীয় কিস্তিও আনবে ‘পুষ্পা’। ‘পুষ্পা: দ্য রাইজ’-এর পরের পর্বের নাম হবে ‘পুষ্পা-দ্য রুল’।

এদিকে শুধু সিনেমা দিয়ে নয় ব্যক্তিজীবনেও বেশ সরব দক্ষিণী তারকারা। অভিনেতা নাগা চৈতন্য ও অভিনেত্রী সামান্থা রুশ প্রভু, তারকা এই দম্পতি বিচ্ছেদের কথা তো সবারই জানা। গুঞ্জন উঠেছে বিচ্ছেদের মাত্র এক বছর পর আবার প্রেমে জড়িয়েছেন এই নায়ক। বলিউডের এক প্রতিবেদন অনুসারে, মডেল-অভিনেত্রী শোভিতা ধুলিপালার সঙ্গে গত কয়েক সপ্তাহ ধরে ডেট করছেন নাগা চৈতন্য।

এদিকে সামান্থা এসেছেন খবরে। শোনা যাচ্ছে, আলোচিত সেলিব্রেটি চ্যাট শো ‘কফি উইথ করণ’-এ দেখা যাবে সামান্থাকে। গুঞ্জন উঠেছে, বিচ্ছেদের পর প্রথম খোলাখুলি এ নিয়ে জনসম্মুখে কথা বলেছেন সামান্থা। তা-ও আবার নির্মাতা করণ জোহরের সঙ্গে। সূত্র: টলিউড ডট নেট

চিত্রজগত/দক্ষিণী সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়