বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ঢাকায় প্রধানমন্ত্রীর আতিথেয়তায় মুগ্ধ শর্মিলা ঠাকুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আতিথেয়তায় শর্মিলা ঠাকুর। -- চিত্রজগত.কম

২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল আকর্ষণের একটি ছিল ভারতীয় প্রখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুরের উপস্থিতি। উৎসবের এশিয়ান কম্পিটিশন সেকশনের জুরি প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

শুক্রবার (২৬ জানুয়ারি) উৎসবের ৭ম দিন ঢাকা ক্লাবে প্রথমবারের মতো সাংবাদিকদের মুখোমুখি হন এই জনপ্রিয় অভিনেত্রী। যেখানে উপস্থাপক ও সাংবাদিকদের প্রশ্নে জীবনের নানা অধ্যায়ের কথা তুলে ধরেন এই তারকা।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের সঞ্চালনায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শর্মিলা ঠাকুর। প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের অনুভূতি, উত্তম কুমার ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয়ের সুখস্মৃতি, জোড়াসাকোঁর ঠাকুর পরিবারে আত্মীয়তা, ঢাকা সফরের অভিজ্ঞতা ও বাংলাদেশের সিনেমা দেখাসহ নানা বিষয় উঠে আসে।

শর্মিলা ঠাকুর জানান ক্যানসার জয় করে স্বাভাবিক জীবনে ফেরার গল্প। দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী অভিনয় আকাঙ্ক্ষার কথা তুলে ধরে বলেন, কমেডি চরিত্রে অভিনয় করতে চান তিনি। সমসাময়িক বাংলা সিনেমার মধ্যে ফেরেশতে ও মাইটি আফরিন দেখেছেন তিনি। আধুনিক বাংলা কবিতা ও সাহিত্যের প্রতিও আগ্রহ প্রকাশ করেন তিনি।

প্রখ্যাত এই শিল্পীকে নতুন প্রজন্মের অনেকেই বলিউড নবাব সাইফ আলী খানের মা ও অভিনেত্রী কারিনা কাপুরের শাশুড়ি হিসেবে চেনেন।

চিত্রজগত ডটকম/

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়