রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

এসি আই পিওর সরিষার তেল আনন্দ আলো

জাতীয় ভর্তা প্রতিযোগীতা- ২০২২’

বাঙ্গালীর খাবারের তালিকায় ভর্তা না থাকলে চলেই না। গরম ভাতের সাথে নিদেন পক্ষে আলুর ভর্তাও দারুণ উপাদেয় খাবার। মাছ, সিম, বেগুন, টমেটো, শুটকি, ডাল, পেপে, কাচাকলা, পুদিনা, ডিমের ভর্তার পাশাপাশি আজকাল মাংসের ভর্তাও বেশ জনপ্রিয়।

বাঙ্গালীর রসনা তৃপ্ত খাবার ভর্তা নিয়ে এসিআই পিওর সরিষার তেল ও আনন্দ আলোর যৌথ উদ্যোগে জাতীয় পর্যায়ে প্রথম ভর্তা প্রতিযোগিতার আয়োজন করা হয় ২০১৭ সালে ঢাকায়। দ্বিতীয় সিজন অনুষ্ঠিত হয় পরের বছর অর্থাৎ ২০১৮ সালে পর্যটন শহর কক্সবাজারে। পরবর্তিতে করোনার কারণে বিগত দুই বছর ভর্তা প্রযোগিতাটি স্থগিত ছিল। আশার কথা, এসিআই পিওর সরিষার তেল আনন্দ আলো জাতীয় ভর্তা প্রতিযোগিতার তৃতীয় সিজন আবার শুরু হল। সারাদেশে নারী পুরুষ নির্বিশেষে যে কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

সরিষার তেল দিয়ে বানানো যায় এ জাতীয় উপকরণ অর্থাৎ দেশী মাছ, মাংস, আলু, সীম, বেগুন, টমেটো, শুটকি, ডাল ডিমের ভর্তা প্রতিযোগিতার জন্য অন্তর্ভুক্ত হবে।

প্রাথমিক রাউন্ডে একজন প্রতিযোগী প্রতিযোগীতার জন্য সর্বোচ্চ ৩টি ভর্তার রেসিপি পাঠাতে পারবেন। প্রাথমিক রাউন্ডে ভর্তা পাঠানোর শেষ তারিখ ২১ জানুয়ারি ২০২১। আনন্দ আলো, ৪০ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, চ্যানেল আই ভবন, তেজগাঁও , ঢাকা ঠিকানায় ডাকযোগে অথবা newsanandaalo@gmail.com, https://www.facebook.com/anandaalomagazine এবং facebook.com/purebangalirrannaghor, ww.acipurerecipe.com ঠিকানায় রেসিপি পাঠাতে হবে।

০৯ জানুয়ারি ২০২২ বেলা ১২টায় চ্যানেল আই ভবনে এক সাংবাদিক সম্মেলনে এবারের প্রতিযোগিতার বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়। শাইখ সিরাজ, পরিচালক ও বার্তা প্রধান চ্যানেল আই, ফারিয়া ইয়াসমিন, বিজনেস ডিরেক্টর (এসিআই ফুড্স, এসিআই পিওর ফ্লাওয়ার, এসিআই এডিবল অয়েলস, এসিআই ফুড্স-রাইস ইউনিট লিমিটেড), কেকা ফেরদৌসী, বিশিষ্ট রন্ধন বিশেষজ্ঞ, রাহিমা সুলতানা রীতা, রন্ধন শিল্পী, রেজানুর রহমান, সম্পাদক আনন্দ আলো, আমীরুল ইসলাম, বিশিষ্ট শিশুসাহিত্যিক, জেনারেল ম্যানেজার (অনুষ্ঠান) চ্যানেল আই সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন। * ছবি: মোস্তাফিজুর রহমান মিন্টু

সংশ্লিষ্ট সংবাদ