মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চার দিনে ২০০ কোটি রুপি !

তেলেগু সুপারস্টার আল্লু অর্জুন অভিনীত সিনেমা মানেই বক্স অফিস হিট এবং রেকর্ডের ছড়াছড়ি। যেই ধারাবাহিকতা বজায় থাকলো তার অভিনীত সম্প্রতি মুক্তি পাওয়া সিনেমা ‘পুষ্প’র ক্ষেত্রেও। মুক্তির দুই দিনে ১০০ কোটি রুপির রেকর্ড ছাড়িয়ে এবার তিন দিনের মাথায় ছবিটি পৌনে ২০০ কোটি রূপি আয় করলো। চার দিনের মধ্যেই বিশ্বব্যাপী ২০০ কোটি রুপি আয়ের পথে ‘পুষ্প’।

ভারতের বক্স অফিস রিপোর্ট বলছে, মুক্তির প্রথম তিন দিনে সারা বিশ্বব্যাপী ছবিটি আয় করেছে ১৭৩ কোটি রুপি। মুক্তির প্রথম দিনে হিন্দিতে ছবিটির আয় তেমন স্বন্তোসজনক না হলেও পরবর্তী দুই দিন মুম্বাই, দিল্লি, পাঞ্জাব, রাজস্থান, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, কেরালা, পশ্চিমবঙ্গ, বিহার, আসামসহ বিভিন্ন রাজ্যে ছবিটি ভালো ব্যবসা করেছে।

এদিকে বলিউডের চিত্রসমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারেও ভালো অর্থ আয় করেছে আল্লু অর্জুনের নতুন সিনেমা। পাশাপাশি বাণিজ্য বিশ্লেষক সুরেশ কোন্ডি আগেই জানিয়েছিলেন, ১০০ কোটির ক্লাবে পৌঁছাতে খুব বেশি সময় নেবে না ‘পুষ্প: দ্য রাইজ’। এবার তার কথা সত্য হয়ে ছবিটি ২০০ কোটি রুপি আয়ের পথে।

ভারতের ৩ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘পুষ্প’ ছবিটির বাজেট ১৮০ কোটি রুপি। ইতোমধ্যে যার বাজেট প্রায় উঠেই এসেছে। এছাড়াও মুক্তির আগেই ছবিটি বিশ্বব্যাপী প্রি-রিলিজ বাবদ ব্যবসা করেছে ১৫০ কোটি রুপি! ফলে লাভে লাভবান ছবির নির্মাতা সুকুমার ও প্রযোজক নবীন ইয়ারনেনি ও রবি শংকর।

ছবিটির মূল প্রেক্ষাপট মূল্যবান কাঠ পাচারকারী একটি বিশাল দলকে ঘিরে। যাদের বিরুদ্ধে লড়ছেন বনের এক আদিবাসী কাঠমিস্ত্রি ও লরি ড্রাইভার পুষ্প রাজ। আর সেই পুষ্প রাজের ভূমিকাতেই অভিনয় করেছেন আল্লু অর্জুন।

অপরদিকে আল্লু অর্জুনের বিপরীতে শ্রীভাল্লির ভূমিকায় অভিনয় করবেন রাশমিকা মান্দানা। এছাড়াও ছবিটিতে খলনায়কের ভূমিকায় দেখা গেছে মালায়ালাম সুপারস্টার ফাহাদ ফাসিলকে। পাশাপাশি প্রথম বারের মতো আইটেম গান ‘ও অন্তভ’-তে কোমর দুলিয়েছেন দক্ষিণ ভারতীয় ডিভা সামান্থা রুথ প্রভু।

চিত্রজগত/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়