মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ক্রিকেট মহারাজ সাকিব আল হাসান’র জন্মদিন আজ

বর্তমান সময় তো বটেই, দেশের ক্রিকেট ইতিহাসের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ২৪ মার্চ, বৃহস্পতিবার তার ৩৫তম জন্মদিন। ১৯৮৭ সালের এদিনে মাগুরায় জন্মগ্রহণ করেন তিনি।

এবারের জন্মদিনটা সাকিবের কাছে এক দিকে উচ্ছ্বাসের, অন্যদিকে বেশ কষ্টের। কারণ পরিবারের সবাই অসুস্থ। তবে উচ্ছ্বাস এ কারণ যে, জন্মদিনের কয়েক ঘন্টা আগেই প্রথমবারের মত দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয় করেছে বাংলাদেশ। সাকিব এই জয়ের গুরুত্বপূর্ণ এবং গর্বিত এক সদস্য। ব্যাট-বলে তিনি দুর্দান্ত, অপ্রতিরোধ্য ভূমিকা রেখেছেন।

এদিকে সাকিবের জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার জাতীয় দলের সতীর্থরা। শুধু তারাই নন, শুভেচ্ছা জানিয়েছে আরও অনেকে।
সাকিবকে শুভেচ্ছা দিয়েছেন মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, আবু জায়েদ রাহি নাসুম আহমেদসহ আরও অনেকে।

নিজের ফেসবুক পেজে লিটন লিখেছেন, “আপনার মতো একজন সতীর্থ পাওয়া সত্যিই সৌভাগ্যের ব্যাপার। আপনার পারফরম্যান্সে বাংলাদেশ ভবিষ্যতে আরো অনেক কিছু অর্জন করবে বলে আশা করি। আপনার কাছে থেকে অনেক কিছু শিখতে চাই।”

শুভেচ্ছা জানিয়ে মিরাজ লিখেছেন, “বড় দলের সাফল্যের পিছনে সর্বদা একজন মহান মানুষ থাকেন, আমি আশা করি আপনি আমাদের দলকে অনুপ্রাণিত করবেন, উৎসাহিত করবেন এবং আমাদের সমস্ত ক্রিকেটারদের কাছে আপনার উত্তরাধিকার আরও একশ বছর ধরে রাখবেন। ক্রিকেটের কিংবদন্তি সাকিব আল হাসান ভাইকে জন্মদিনের শুভেচ্ছা।”

সাকিবের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। তারা লিখেছে, আজ এমন একজনের জন্মদিন যিনি ১০ হাজারের ওপরে রান আর ৫০০ এর ওপরে উইকেটের মালিক। বিশ্ব ক্রিকেটে এমন নজির আছে মাত্র ৩ জন ক্রিকেটারের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব। বাংলাদেশের হয়ে তিন ফরম্যাট মিলিয়ে সর্বোচ্চ উইকেট আর তৃতীয় সর্বোচ্চ রানের মালিকও।

চিত্রজগত/ক্রিকেট

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়