বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

কে এই মিস ইউনিভার্স হরনাজ সান্ধু

১৯৯৪ সালে ভারত পেয়েছিল তার প্রথম মিস ইউনিভার্স। বিশ্বের মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছিলেন বাঙালি কন্যা সুস্মিতা সেন। এরপর ২০০০ সালে মিস ইউনিভার্স খেতাব জেতেন লারা দত্ত। দীর্ঘ ২১ বছর পর ভারত পেলো তার তৃতীয় মিস ইউনিভার্স হরনাজ সান্ধু।

৩ মার্চ চণ্ডীগড়ে জন্ম ২০২১ সালের মিস ইউনিভার্স হরনাজ সান্ধুর। ২১ বছর বয়সী হরনাজের জন্ম পাঞ্জাবি পরিবারে। হরনাজ সান্ধু পেশায় মডেল, ফিটনেস লাভার ও যোগ ব্যায়ামে পারদর্শী। ইতিমধ্যেই দু’টি পাঞ্জাবি ছবিতে অভিনয় করেছেন তিনি, যা মুক্তি পেতে চলেছে ২০২২ সালে।

২০১৭ সালে মিস চণ্ডীগড় হয়েছিলেন হরনাজ সান্ধু। এরপর ২০১৮ সালে ফের এমার্জিং স্টার শিরোপা পেয়েছিলেন তিনি। ২০১৯ সালে ফেমিনা মিস ইন্ডিয়ার সেমিফাইনালিস্ট ছিলেন তিনি। ২০২১ সালে মিস ডিভার মুকুট ওঠে তাঁর মাথায়।

পড়াশোনা করেছেন চণ্ডীগড়ের শিবালিক পাবলিক স্কুল এবং পোস্ট গ্র্যাজুয়েট গভর্নমেন্ট কলেজ ফর গার্লস থেকে।

মিস ইউনিভার্সের মঞ্চ থেকে যুব প্রজন্মের উদ্দেশে হরনাজের খুব সহজ অ্যাডভাইস… ‘তুমি ইউনিক, এটা মনে-প্রাণে বিশ্বাস কোরো। নিজের বক্তব্য স্পষ্টভাবে বিশ্বের সামনে তুলে ধরো। বিলিভ ইন ইওরসেল্প’।

হরনাজ সান্ধু বলেন, ‘আমাদের চারপাশের প্রকৃতি যে অবনতির দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে তা দেখে আমার প্রাণ কাঁদে। আর এই সব কিছুর জন্য দায়ী আমাদের ইরেসপনসিবল আচরণ। আমার একটাই বার্তা… এখনই যদি নিজেদের শুধরে নিয়ে পরিবেশ রক্ষায় মন না দিই, তাহলে ভবিষ্যতে আফসোস করা ছাড়া আর কিছুই থাকবে না’।

চিত্রজগত/ফোকাস

সংশ্লিষ্ট সংবাদ