রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

এবারের ঈদে পর্দা কাঁপাবে যেসব সিনেমা

ছবি সংগৃহীত। -- চিত্রজগত.কম

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মুক্তির অপেক্ষায় বেশ কয়েকটি সিনেমা। তার মধ্যে রয়েছে ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান অভিনীত ‘রাজকুমার’। এছাড়াও রয়েছে রূপালি পর্দার প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী অভীনিত ‘সোনার চর’ সহ আরও কয়েকটি সিনেমা।

ঈদে সরব হয়ে ওঠে দেশের সিনেমা হলগুলো। বছরের অন্য যেকোনো সময়ের চেয়ে ঈদে বেশি সিনেমা মুক্তি পায়। পর্দায় দেখা মেলে অনেক তারকার। এবারের ঈদে দুবছর পর মৌসুমী অভিনীত নতুন সিনেমা ‘সোনার চর’ আসছে। সিনেমাটি পরিচালনা করেছেন জাহিদ হোসেন। সিনেমায় মৌসুমীর সঙ্গে অভিনয় করেছেন ওমর সানী।

পূর্ণিমা ও ফেরদৌস জুটিকেও রূপালি পর্দায় দেখা যাবে এই ঈদে। তাদের অভিনীত ও ছটকু আহমেদ পরিচালিত ‘আহারে জীবন’ ঈদে মুক্তি পাচ্ছে। ঈদ মানেই যেন ঢাকাই সিনেমার আলোচিত নায়ক শাকিব খানের সিনেমা। এবারও শাকিব ভক্তরা পর্দায় দেখতে পাবেন শাকিব অভিনীত ‘রাজকুমার’।

পরিচালক হিমেল আশরাফের এই সিনেমাটি মুক্তির আগেই শাকিব ভক্তদের মধ্যে দেখা দিয়েছে উন্মাদনা।

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দুই গুণী অভিনেতা ফজলুর রহমান বাবু ও শহীদুজ্জামান সেলিম এই ঈদে রূপালি পর্দায় আসছেন ‘ওমর’ নিয়ে। মোহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালিত এই সিনেমায় জুটি হয়ে আসছেন শরিফুল রাজ ও বুবলি।

ময়মনসিংহ গীতিকা অবলম্বনে আলোচিত পরিচালক গিয়াসউদ্দিন সেলিম নির্মাণ করেছেন ‘কাজলরেখা’। এই সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় অভিষেক হচ্ছে মন্দিরা চক্রবর্তী এবং সাদিয়া আয়মানের। অভিনেত্রী মিথিলাকেও সিনেমাটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে। সিনেমায় আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, শরিফুল রাজ।

এবারের ঈদে রূপালি পর্দায় সবচেয়ে বেশি চলচ্চিত্র নিয়ে আসছেন শরিফুল রাজ। রাজ অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা ‘দেয়ালের দেশ’ সিনেমাটি রয়েছে আলোচনায়। এই সিনেমাতেও রাজের সঙ্গে জুটি বেঁধেছেন বুবলি।

নায়ক রোশান, ওমর সানী, রাশেদ মামুন অপু ঈদে নিয়ে আসছেন ‘ডেডবডি’। সিনেমাটি পরিচালনা করেছেন মো. ইকবাল।

‘মোনা-জ্বীন ২’ সিনেমা মুক্তির ঘোষণা দিয়েছে জাজ মাল্টিমিডিয়া। সিনেমাটিতে অভিনয় করেছেন সুপ্রভাত, তারিক আনাম খান, দীপা খন্দকার, আহমেদ রুবেল প্রমুখ।

এছাড়া পূজা চেরি অভিনীত ‘লিপিস্টিক’ সিনেমাসহ আরও কয়েকটি সিনেমা মুক্তি পাবে এই ঈদে।

সংবাদচিত্র ডটকম/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ