সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বাংলাদেশ ফিল্ম ক্লাব লি: এর নির্বাচন সম্পন্ন

একজন ছাড়া লিপু-জাহান পরিষদের সবাই জয়ী

বাংলাদেশের চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড-এর নির্বাচনে সভাপতি পদে কামাল মো. কিবরিয়া লিপু ২৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী আতিকুর রহমান লিটন পেয়েছেন ১৮৮ ভোট।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে সকাল ১১ টায় বার্ষিক সাধারণ সভা শেষে দুপুর দুইটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলে ভোট গ্রহন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৬১৯ জন। তার মধ্যে ৪৫৭ সদস্য ভোট প্রদান করেন।

এবারের নির্বাচনে কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু ও আতিকুর রহমান লিটন এর নেতৃত্বে দুটি প্যানেলে মোট ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।
এর মধ্যে কামাল মোহাম্মদ কিবরিয়া লিপ ‘র প্যানেলের একজন ছাড়া সবাই জয় লাভ করেছেন।

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছেন মো. সাফি উদ্দিন সাফি (২৭৫), এম এ কামাল (২৬৬), আজিজ আহমেদ পাপ্পু (২৭৫), জসিম আহমেদ (২৪০), আনোয়ার হোসেন আনু (২২৪), মো. আব্দুল্লাহ জেয়াদ (২১৮), হানিফ আকন দুলাল (২১০), জাহান এম এ রহমান (৩২৬), চিত্রনায়িকা রত্না কবির (২৯৮), শাহ মো. আলমগীর বাচ্চু (২২৭)।

লিপু-জাহান প্যানেল থেকে হেরে যাওয়া একমাত্র প্রার্থী হলেন নবীন হোসেন। অন্যদিকে আতিকুর রহমান লিটন নেতৃত্বাধিন প্যানেল থেকে একমাত্র জয় পেয়েছেন আব্দুল্লাহ জেয়াদ৷ তিনি কার্যকরী সদস্য পদে জয় লাভ করেন।

বাংলাদেশ ফিল্ম ক্লাব লি: এর সদস্যরা ভোটের মাধ্যমে এক বছরের জন্য নেতা নির্বাচন করেন। চলতি বছরের ৫ ফেব্রুয়ারি সংগঠনটির নির্বাচন হওয়ার কথা থাকলেও তা আদালতের আদেশে স্থগিত ছিল। এরপর ফিল্ম ক্লাবের সাবেক তিন সভাপতি ও দুই এডমিনকে নিয়ে আহবায়ক কমিটি গঠন করা হয়। উক্ত আহবায়ক কমিটি সকল প্রকার আইনী জটিলতা মোকাবেলা করে এই নির্বাচনের আয়োজন করেন।

আহবায়ক কমিটির আহবায়ক মো. সামসুল আলম, সদস্য সচিব মো. ইকবাল হোসেন, সদস্য যথাক্রমে অমিত হাসান, মেহেদী হাসান সিদ্দিকী মনির ও নাদিম।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কর্মকর্তা ছিলেন বিশিষ্ঠ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক ও পরিচালক মোহাম্মদ হোসেন।

চিত্রজগত/বিনোদন

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়