রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আলোকচিত্রী চঞ্চল মাহমুদের চিকিৎসায় পাশে দাঁড়ানোর আহ্বান

সাড়ে চার দশক ধরে আলোকচিত্রী হিসেবে কাজ করছেন চঞ্চল মাহমুদ; দেশে ফ্যাশন আলোকচিত্রের অন্যতম পথিকৃৎ বলা হয় তাকে। ‘চঞ্চল মাহমুদ ফটোগ্রাফি’ নামে একটি প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা করেন। তার ছবি নিয়ে বেশ কয়েকটি প্রদর্শনী হয়েছে। তিনি বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির সঙ্গে যুক্ত আছেন।

দীর্ঘদিন ধরে শারীরিক নানা জটিলতায় আক্রান্ত দেশের খ্যাতিমান আলোকচিত্রী চঞ্চল মাহমুদ। ছিলেন লাইফ সাপোর্টেও। মৃত্যুর সঙ্গে গতবার লড়াই করে ফিরতে পারলেও অর্থাভাবে এখন আর চিকিৎসা ব্যয় মেটাতে পারছেন না।

এক সময়ে যার ছবির গুণে অসংখ্য মডেল, অভিনেতা পেয়েছেন পরিচিতির নতুন মাত্রা, সেই ছবির কারিগর এখন ধুকছেন নিজের জীবন নিয়ে।

চঞ্চল মাহমুদের দীর্ঘদিনের বন্ধু বুলবুল আহমেদ দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, গত বছরের আগস্টে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা নেন চঞ্চল মাহমুদ। সেবার চিকিৎসার ব্যয় মেটাতে গিয়ে নিঃস্ব হয়ে গেছে পরিবারটি। অর্থাভাবে হাসপাতালে ভর্তি হতে না পারায় বর্তমানে বাসাতেই রয়েছেন খ্যাতিমান এই আলোকচিত্রী।

তিনি বলেন, ‘চঞ্চলের শারীরিক অবস্থা খুব একটা ভালো নেই। হৃদরোগ, কিডনির পাশাপাশি আরও শারীরিক জটিলতা আছে। এই অবস্থাতেও এখন বাসাতেই আছেন।

তিনি বলেন, একজন শিল্পীর পরিবার অমানবিক কষ্টের মধ্য দিয়ে যাচ্ছে। সবাইকে আহ্বান জানাবো তাদের পাশে দাঁড়ানোর।

চঞ্চল মাহমুদ বাংলাদেশের ফ্যাশন ও মডেল আলোকচিত্র জগতে অন্যতম নাম। প্রায় সাড়ে ৪ দশক ধরে আলোকচিত্রী হিসেবে কাজ করছেন তিনি। চঞ্চল মাহমুদ ফটোগ্রাফি নামে একটি প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা করতেন। একাধিক প্রর্দশনী হয়েছে তার ছবির। বাংলাদেশের অসংখ্য মডেল, অভিনেতা তার ছবির মধ্য দিয়ে পরিচিতি ছড়িয়েছেন।

চিত্রজগত/ভিন্ন খবর

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়