মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আমাদের চলচ্চিত্র এখন অভিভাবকশূন্য : ফেরদৌস

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন ২৮ জানুয়ারি। এবারের নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচন করছেন চিত্রনায়ক ফেরদৌস। কার্যকরী পরিষদের সদস্য পদে লড়বেন তিনি।

নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে ফেরদৌস জানান, সিনেমা নিয়ে ব্যস্ত থাকার কারণে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার মতো তেমন সুযোগ পাননি এ অভিনেতা। একই কারণে নির্বাচনে খুব বেশি সময় দিতে পারবেন না। তাই বড় পদে নির্বাচন না করে কার্যনিবাহী পদে নির্বাচন করছেন তিনি।

এক সাক্ষাৎকারে ফেরদৌস বলেন, ‘সবসময় শিল্পীদের পাশে থাকার চেষ্টা করি। বর্তমান যে কমিটি আছে সেই কমিটিতে আমি ছিলাম না। শিল্পী সমিতি কোনো রাজনৈতিক সংগঠন নয়, লাভজনক প্রতিষ্ঠান নয়। শিল্পী সমিতি কারো ব্যবসার জায়গাও না। শিল্পীদের কল্যাণের জন্য এই সমিতি করা হয়েছে। কিন্তু দেখা গেছে, বর্তমান কমিটির অনেকে নিজের স্বার্থে সংগঠনকে ব্যবহার করছেন।’

চলচ্চিত্র অঙ্গন অভিভাবকশূন্য হয়ে পড়েছে উল্লেখ করে ফেরদৌস আরও বলেন, ‘একজন ভালো অভিভাবক দরকার। কাঞ্চন ভাই গুণী মানুষ। দীর্ঘদিন তিনি চলচ্চিত্রকে ভালোবেসে কাজ করে যাচ্ছেন। আমি চাই তার মতো একজন মানুষ আমাদের অভিভাবক হয়ে আসুক। তিনি নির্বাচিত হলে শিল্পীদের আস্থার জায়গা তৈরি হবে। সেই কারণে শিল্পীরা আমাদের জয়ী করবে বলে আমার ধারণা।’

কাঞ্চন-নিপুণ প্যানেল আরও যুক্ত হয়েছেন চিত্রনায়ক রিয়াজ। সহসভাপতি পদে নির্বাচন করবেন তিনি। এছাড়া সহ সাধারণ সম্পাদক পদে ইমন সাদিক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে নিরব, ক্রীড়া সম্পাদক পদে ইমন নির্বাচন করবেন। এ প্যানেলে কার্যকরী পরিষদে নির্বাচন করবেন চিত্রনায়িকা পরীমনি, শাকিল খান, কেয়া, শাহনূরসহ অনেকে।

এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা শহীদুল হারুন। তার সঙ্গে দুই নির্বাচন কমিশনার হলেন বিএইচ নিশান ও জাহিদ হাসান। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

চিত্রজগত/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়