রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আজীবন সম্মাননায় ভূষিত হয়ে যা বললেন রোজিনা

চিত্র নায়িকা রোজিনা। -- চিত্রজগত.কম

আশির দশকের ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা রোজিনা। ক্যারিয়ারে বহু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। একের পর এক সিনেমায় অভিনয় করে খুব অল্প সময়ের মধ্যেই জায়গা করে নিয়েছিলেন দর্শকদের মণিকোঠায়। পুরস্কারও পেয়েছেন অনেক। এরমধ্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন দুবার।

১৯৮০ সালে ‘কসাই’ ছবির জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী এবং ১৯৮৮ সালে ‘জীবন ধারা’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পান। তবে ২০২২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তিটা একেবারের আলাদা। এ বছর আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।

সম্মাননা পেয়ে রোজিনা বলেন, আমি আগেও দুবার পুরস্কার পেয়েছি, কিন্তু এবারেরটা আলাদা। আমার সারাজীবনের কাজের জন্য রাষ্ট্র আমাকে পুরস্কৃত করেছে। আমি ভীষণ আনন্দিত। পুরস্কারের ঘোষণা হওয়ার পর থেকে অনেকেই অভিনন্দন জানাচ্ছেন। এটা খুব ভালো লাগছে। সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

প্রসঙ্গত, আশির দশকে জনপ্রিয়তা পেলেও রোজিনা চলচ্চিত্রে পা রাখেন ১৯৭৬ সালে। ‘জানোয়ার’ ছবিতে একটি পার্শ্বচরিত্রে অভিনয় দিয়ে নাম লেখান বড় পর্দায়। তার আগে বেশ কিছু বিজ্ঞাপনে অভিনয় করেছেন।

ওই সময় ইলিয়াস কাঞ্চন, জাফর ইকবাল, জসিমসহ অনেকের বিপরীতে অভিনয় করে জনপ্রিয় জুটিতে পরিণত হন তিনি। সম্প্রতি পরিচালনাও শুরু করেছেন। এ বছরের মার্চে মুক্তি পায় রোজিনা পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘ফিরে দেখা’।

চিত্রজগত ডটকম/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ