রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

অভিনেতা আহমেদ রুবেল আর নেই

অভিনেতা আহমেদ রুবেল। -ফাইল ছবি -- চিত্রজগত.কম

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল। আজ বুধবার মারা গেছেন এই শক্তিমান অভিনেতা। বিষয়টি নিশ্চিত করেছেন তার মুক্তির অপেক্ষায় থাকা ‘পেয়ারার সুবাস’ সিনেমার পরিচালক নুরুল আলম আতিক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

আজ সন্ধ্যায় ঢাকার একটি মাল্টিপ্লেক্সে আতিকের পরিচালিত ‘পেয়ারার সুবাস’ এর একটি বিশেষ প্রদর্শনী ছিল। জানা গেছে, সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করা রুবেল এই প্রদর্শনীতেই যোগ দিতে আসছিলেন। মৃত্যুর সংবাদ নিশ্চিত হওয়া গেলেও তার ‍মৃত্যুর কারণ জানা যায়নি।

আহমেদ রাজিব রুবেল, পর্দায় যাকে আহমেদ রুবেল নামেই চেনে সবাই। তার জন্ম ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয়ের হাতেখড়ি। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’তে অভিনয় করেন, যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় (চলচ্চিত্রে) পা রাখেন। ঢাকা থিয়েটারের সদস্য হিসেবে দীর্ঘদিন মঞ্চেও কাজ করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য নাটক ‘অতিথি’, ‘নীল তোয়ালে’, ‘বিশেষ ঘোষণা’, ‘প্রতিদান’, ‘নবাব গুন্ডা’, ‘এফএনএফ’ প্রভৃতি।

সংবাদচিত্র ডটকম/শোক সংবাদ

সংশ্লিষ্ট সংবাদ