বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

শোক সংবাদ

অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার মারা গেছেন

লুইস ফ্লেচার -- চিত্রজগত.কম

অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) মৃত্যু হয়েছে তার।

দ্যা গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রান্সের মন্টডুরাসের নিজ বাড়িতে ঘুমের মধ্যে মৃত্যু হয়েছে তার।

অভিনেত্রীর ছেলে অ্যান্ড্রু বিক হলিউড রিপোর্টারকে জানিয়েছেন, শুক্রবার স্বাভাবিকভাবে মৃত্যু হয়েছে লুইস ফ্লেচারের। তিনি স্তন ক্যানসারে ভুগছিলেন।

১৯৫৮ সালে ইয়ান্সি ডেরিঙ্গার টেলিভিশন ধারাবাহিক দিয়ে অভিনয়ে যাত্রা শুরু লুইসের। পরের বছর ওয়াগন ট্রেন টিভি ধারাবাহিকে অতিথি চরিত্রে দেখা যায় তাকে।

এরপর ১৯৬৩ সালে ‘আ গ্যাদারিং অব ঈগলস’ সিনেমার মাধ্যমে বড় সিনেমা ইন্ডাস্ট্রিতে অভিষেক করেন এই অভিনেত্রী।
দীর্ঘ বিরতির পরে ১৯৭৪ সালে রবার্ট আল্টম্যানের ‘থিভস লাইক আস’ সিনেমায় দেখা যায় লুইস ফ্লেচারকে। পরের বছর ‘ওয়ান ফ্লু ওভার দ্যা কুকুস নেস্ট’ সিনেমায় নার্স রেচেড চরিত্রে অভিনয় করেন। এই চরিত্রে অভিনয়ের পরে বিশ্বজুড়ে খ্যাতি লাভ করেন। পরবর্তীতে এই সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কারও পান তিনি।

এছাড়াও লুইস ফ্লেচারকে ‘একসরসিস্ট টু: দ্য হেরেটিক’, ‘ব্রেইনস্ট্রর্ম’, ‘ফায়ারস্টার্টার’, ‘ফ্লাওয়ার ইন দি অ্যাটিক’, ‘টু ডেজ ইন দ্য ভ্যালি’ও ‘ক্রুয়েল ইনটেনশন্স’-এর মতো সিনেমায় দেখা গেছে।

১৯৩৪ সালের ২২ জুলাই জন্ম লুইস ফ্লেচারের। পরিবারে চার সন্তানের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। ১৯৬০ সালের শুরুর দিকে প্রযোজক জেরি বিককে বিয়ে করেন তিনি। তাদের দু’জন সন্তান রয়েছে- জন ও অ্যান্ড্রু।

চিত্রজগত ডটকম/শোক সংবাদ

সংশ্লিষ্ট সংবাদ