মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

এফডসিতে বহিরাগতদের প্রবেশে হারুন-এর হুঁশিয়ারী

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন নির্বাচন-২০২২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন ২৮ জানুয়ারি। নির্বাচনকে সামনে রেখে বেশ সরব এফডিসি। দুই প্যানেলের প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন ভোট প্রচারে।

এফডিসিতে বিরাজ করছে উৎসবের আমেজ। তারকা প্রার্থী থেকে শুরু করে সাধারণ ভোটার- সবাই আসছেন চলচ্চিত্রের আঁতুড় ঘরে। এরই মধ্যে বহিরাগতদের আগমনও বেড়েছে এফডিসিতে।

মিশা-জায়েদ প্যানেলের পক্ষ থেকে এফডিসি প্রশাসন ও প্রধান নির্বাচন কমিশনারকে মৌখিকভাবে বহিরাগতদের বিষয়ে অবগত করা হয়েছে। বহিরাগতদের দিয়ে এফডিসির নির্বাচনী পরিবেশ নষ্ট করার আশঙ্কা করেছেন অনেকে।

এসব বিষয়ে মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় নির্বাচন কমিশন বৈঠক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে। বৈঠকে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের যুগ্ম-কমিশনার ও অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হারুন-অর-রশীদ, সভাপতি প্রার্থী ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগরসহ অনেকে।

বৈঠক শেষে এক প্রশ্নের উত্তরে হারুন বলেন, দুই পক্ষেরই একটি অভিযোগ ছিল আমাদের কাছে। বহিরাগতরা এসে এখানে অস্ত্রের মহড়া দিচ্ছে। নির্বাচনী পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। আমরা ঘটনাস্থলে এসেছি, প্রধান নির্বাচন কমিশনারের সাথে কথা বলেছি। নির্বাচন সুষ্ঠু হবে, নিরপেক্ষ হবে, কোনো বহিরাগত, কোনো অস্ত্রবাজ এফডিসিতে আসতে পারবে না। আমরা তাদের সে নিশ্চয়তা দিয়েছি।

ভোটের দিন কী সংখ্যক পুলিশ সদস্য থাকবেন? জানতে চাইলে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারের চাহিদা অনুযায়ী আমাদের আইন শৃঙ্খলা বাহিনী এখানে থাকবে। ডিবি থাকবে, পুলিশ থাকবে যাতে কোনো ভাবেই আইন শৃঙ্খলার অবনতি না হয়। নির্বাচন সুষ্ঠু করার জন্য যা করা দরকার আমরা করব।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন জানিয়েছেন, এফডিসিতে প্রবেশ নিয়ন্ত্রণ প্রসঙ্গে এরই মধ্যে এফডিসির ব্যবস্থাপনা পরিচালককে লিখিত চিঠি দেওয়া হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে, শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও করোনা সংক্রমণ রোধে, সকলের নিরাপত্তার জন্য এফডিসিতে ‘অতিথি’ প্রবেশ যথাযথ নিয়ন্ত্রণ করা প্রয়োজন।

চিত্রজগত/বিএফডিসি

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়