মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু আর নেই

সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু। -- চিত্রজগত.কম

বীর মুক্তিযোদ্ধা ও সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু আর নেই। তিনি দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসসহ একাধিক বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

রবিবার (৫ ফেব্রুয়ারি) দিনগত রাত ৩টার দিকে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় (৭৮) শেষ নিশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া লিল্লাহি রাজিউন।

নির্মাতা পিকলু চৌধুরী মৃত্যুর খবরটি জানিয়েছে বলেন, আনোয়ার জাহান নান্টু হলেন নির্মাতা সাগর জাহানের বাবা এবং দেলোয়ার জাহান ঝন্টুর ভাই। মঙ্গলবার বাদ আসর বড় মগবাজার মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বরেণ্য সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু চলচ্চিত্রে উপহার দিয়েছেন দুইশর মতো গান। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারের জন্যও তৈরি করেছেন বহু গান।

দীর্ঘদিন ধরে বাবার অসুস্থতার কারণে নির্মাণে অনিয়মিত ছিলেন সাগর জাহান। বাবার মৃত্যুতে শোকাহত হয়ে আরমান ভাই, সিকান্দার বক্স সিরিজের মতো আরও জনপ্রিয় নাটকের নির্মাতা সাগর জাহান।

তিনি বলেন, আমার জীবনের সবকিছুর সাথে মিশে আছে বাবা। তারা দুজনই আমার পৃথিবী, আমার বেঁচে থাকার অনুপ্রেরণা, আমার অস্তিত্ব। সবার কাছে আমি সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমার আব্বাকে ওপারে শান্তিতে রাখেন।

গুণী সংগীত ব্যক্তিত্ব আনোয়ার জাহান নান্টু অসংখ্য গানে সুর দেয়ার পাশাপাশি সঙ্গীত পরিচালনাও করেছেন। তার সুর করা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে; ‘তুমি আমার মনের মাঝি’, ‘চোখের জলে ভেসে চলেছি’, ‘তুমি ডুব দিওনা জলে কন্যা’ ‘আমার সুখের সাথী আয়রে’, মত জনপ্রিয় গান।

চিত্রজগত ডটকম/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ