শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শ্রোতাদের হৃদয় জয় করেছে এম জেড মিন্টুর ‘একদফা এক দাবী’

এম জেড মিন্টু। -- চিত্রজগত.কম

সুর পরাণের গহীনে দাগ কেটে দেয়। দোলা দিয়ে যায় সংগীতের সমঝদারদের হৃদয়ের অলিগলিতে। সুরের যাদুতে শিল্পী শ্রোতাদের চিত্তকে আলোড়িত করে,আন্দোলিত করে আর ভালোলাগার ক্যানভাসে মূর্ত করে তোলে ভালোবাসার নানা রং। নিজের যাদুকরি কন্ঠের গায়কীতে সম্প্রতি সংগীতাঙ্গনে ঝড় তুলেছেন হালের মিউজি সেনসেশন প্রমিজিং সিঙ্গার এম জেড মিন্টু। “এক দফা এক দাবী” শিরোনামের ভিন্নধারার রোমান্টিক গানের মধ্য দিয়ে লাইম লাইটে চলে এসেছেন আপকামিং এই মিউজিক সুপারস্টার।

“দেয়ালে দেয়ালে পোস্টারিং/রাজপথে মিছিল মিটিং/অনশন করবো শহীদ মিনারে/ভালোবাসবে না যতোদিন/আমার এক দফা এক দাবী/তোমাকেই চাই/চলবেই আন্দোলন/যতোদিন তোমাকে না পাই”
গানের ভিন্নধর্মী এমন গানের কথায় তিনি শুধু নিজেকেই সুরের ভুবনেই আলোচিত করেন নি দরাজ কন্ঠের মেলোডিয়াস সুরের কারণে গানটিকে শ্রোতাদের ভালোবাসা আর প্রশংসায় ভাসছেন এম জেড মিন্টু।

আকাশচুম্বী জনপ্রিয়তার কারণে গানটি বর্তমানে সবশ্রেণীর শ্রোতাদের মুখে মুখে ফিরছে। কথার ভিন্নতা, সুরের বৈচিত্র আর কন্ঠের মাধুর্যতার সংমিশ্রণে গানটি ইতোমধ্যেই সময়ের অন্যতম জনপ্রিয় গানের লিস্টে জায়গা করে নিয়েছে।

শিল্পীর নিজের কথা ও সুরে গানটির মিউজিক করেছেন আরিফ হাসান।
গানটি প্রসঙ্গে এম জেড মিন্টু বলেন,” বাংলাদেশের মানুষ বরাবরই আন্দোলনমুখী। তাই ভালোবাসার মানুষকে পেতে কেন আন্দোলন হবেনা? এই ভাবনা থেকেই গানটি লেখা। এই গানে দর্শক ও শ্রোতারা ব্যতিক্রম কিছু পাবে।”

গত বছর “তোরা গ্রামে চলে আয়” গানটি যখন রিলিজ হয়, তখন থেকে শ্রোতারা মনিরুজ্জামান মিন্টুকে বাংলাদেশের নচিকেতা বলে সম্মোধন করে আসছে। তার গানের কথা বরাবরই অনরকম্য এবং স্বতন্ত্র। নিজেই সুর করায় এখানেও তিনি অন্য শিল্পীদের থেকে আলাদা।
এছাড়া মনিরুজ্জামান মিন্টুর লেখা ও সুরে একটি গান গেয়েছেন এই সময়ের জনপ্রিয় শিল্পী রাজু মন্ডল। রাজু মন্ডলের গানটি দেহতত্ত্বের। “মাটির বাক্স” শিরোনামে মহিদুল হাসান মনের মিউজিক কম্পোজিশনে রাজু মন্ডলের গানটিও ইতিমধ্যে নেট দুনিয়ায় ঝড় তুলেছে।

চিত্রজগত ডটকম/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়