শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শুক্রবার থেকে দেশের ২২ প্রেক্ষাগৃহে ‘সুলতানপুর’

ফাইল ছবি -- চিত্রজগত.কম

সেন্সর বোর্ডের বাধা কাটিয়ে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে চোরাচালান আর সীমান্ত এলাকার মানুষের জীবনচক্র নিয়ে সিনেমা ‘সুলতানপুর’। ‘বর্ডার’ নামে সেন্সর বোর্ডে জমা পড়ার পর নানা জটিলতায় আটকে যায় সিনেমাটি। অবশেষে আগামী ২ জুন সুলতানপুর মুক্তি পেতে যাচ্ছে বলে জানান চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

পরিচালক সৈকত নাসির জানান, প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে আসাদ জামানের গল্পে নির্মিত ভিন্নধর্মী এই সিনেমাটি পরিচালনা করেছেন সৈকত নাসির। গল্পই এই সিনেমার মূল হিরো বলে দাবি করছেন নির্মাতা।

সিনেমার পরতে পরতে রহস্য দর্শকদের মাঝে ছড়াবে নতুন মাত্রার উত্তেজনা, এমনটা জানান কলা-কুশলিরা। সম্প্রতি মুক্তি পেয়েছে সিনেমাটির গান ও ট্রেইলার। ‘জানরে’ শিরোনামে গানটি এরই মধ্যে সাড়া ফেলেছে ইউটিউবে।
দর্শকদের হলমুখী করতে সুলতানপুর অবদান রাখবে বলে আশা করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট প্রযোজিত ও পরিবেশিত ‘সুলতানপুর’-এর চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। পরিচালক সৈকত নাসিরের সঙ্গে যৌথভাবে সিনেমার কাহিনি এবং সংলাপও লিখেছেন তিনি।

এটি একটি গল্পনির্ভর কাহিনিচিত্র। এই সিনেমায় বাংলাদেশের সীমান্ত অঞ্চলের বসবাসকারী জনগোষ্টির সামাজিক ও পারিবারিক জীবন, রাজনীতি, সীমান্ত দিয়ে সংগঠিত বিভিন্ন অপরাধ, চোরাকারবারি, মাদকের আগ্রাসন ও অন্যান্য অবৈধ ব্যবসার বিভিন্ন অনুষঙ্গ সুনিপুণভাবে তুলে ধরেছেন নির্মাতা সৈকত নাসির।

গত বছরের ডিসেম্বরে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে প্রদর্শনীর ছাড়পত্র পায় ‘সুলতানপুর’। এরপর গত ১৫ মে প্রকাশ পায় সিনেমাটির ট্রেলার। তার আগে প্রকাশ পায় ‘জান রে’ শিরোনামের একটি গান। সম্প্রতি প্রকাশ পেয়েছে ‘বোকা মন’ শিরোনামে আরও একটি গান। দুটিতেই নজর কেড়েছেন চিত্রনায়িকা অধরা খান।

এই সিনেমার কাজ শুরু হয়েছিল ‘বর্ডার’ নামে। পরে চলচ্চিত্র সেন্সর বোর্ডের আপত্তির মুখে নাম পরিবর্তন করে নির্মাতা কর্তৃপক্ষ। নতুন নাম রাখা হয় ‘সুলতানপুর’। অবশেষে সেই নামেই সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ২ জুন, শুক্রবার।

চিত্রজগত ডটকম/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ