মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

মিসেস ওয়ার্ল্ড হলেন সরগম কৌশল

ছবি সংগৃহীত -- চিত্রজগত.কম

মিস সুন্দরীদের পাশাপাশি বিশ্ব সৌন্দর্য প্রতিযোগিতায় মিসেস সুন্দরী প্রতিযোগিতাও জনপ্রিয় হয়ে উঠছে। চলতি বছর এই খেতাব জিতলেন ভারতীয় সুন্দরী সরগম কৌশল। তিনি ভূস্বর্গ খ্যাত ভারতের জম্মু-কাশ্মীরের মেয়ে। পৃথিবীর ৬২ দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে এই খেতাব জিতলেন তিনি। রবিবার (১৮ ডিসেম্বর) সকালে লাস ভেগাসে অনুষ্ঠিত মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় সেরার মুকুট উঠলো সরগম কৌশলের মাথায়।

মিসেস ইন্ডিয়া আয়োজক সংস্থার পক্ষ থেকে নিজেদের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এই সুখবর শেয়ার করে লেখা হয়, ‘২১ বছরের অপেক্ষা শেষ, অবশেষে আমরা মুকুট ফিরে পেলাম’। আর এই মুকুট জয়ে উচ্ছ্বসিত সরগম। তিনি বলেন, ২১ বছর পর কোনো ভারতীয় বিবাহিত নারী এই খেতাব জিতলেন, আমি তাই খুব খুশি। অনেক ভালোবাসা সবাইকে। মূল প্রতিযোগিতার শেষ পর্বে গোলাপি রাঙা থাই স্লিট গাউনে দেখা মিলে ভারতীয় সুন্দরীর। এই পোশাক ডিজাইন করেছেন ভাবনা রাও।

জানা যায়, ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে সরগমের। আগে ভাইজ্যাকে শিক্ষিকা হিসাবে কাজ করেছেন তিনি। তার স্বামী ভারতীয় নৌসেনায় কর্মরত।

বিবাহিতদের নিয়ে আয়োজিত সৌন্দর্য প্রতিযোগিতা মিসেস ওয়ার্ল্ড। ১৯৮৪ সালে শুরু হয়েছিল এই প্রতিযোগিতা। শুরুতে এর নাম ছিলস ‘মিসেস উইমেন অব দি ওয়ার্ল্ড’। দীর্ঘ চার দশকে মাত্র রবিবারের আগে একবারই ভারতের ঝুলিতে এই খেতাব এসেছে।

২০০১ সালে ড. অদিতি গোভিত্রিকার মাথায় উঠেছিল সেই মুকুট। চলতি বছর মিসেস ওয়ার্ল্ডের মঞ্চে বিচারকের আসনে ছিলেন সেই অদিতি। সরগমকে অভিনন্দন জানিয়ে অদিতি বলেন, অনেক অনেক শুভেচ্ছা সরগমকে। এই যাত্রার অংশ হতে পেরে আমি খুব খুশি।

চিত্রজগত ডটকম/অন্যলোক

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়