শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বিশাল আয়োজনে বাচসাসে’র ইফতার ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠিত

বিনোদনের প্রাণ ভূমিকা রক্ষাকারী বিনোদন সাংবাদিক। এই বিনোদন জগতের সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। গত ২৫ এপ্রিল সোমবার (২৩ রমজান) বাচসাস—এর ইফতার মাহফিল ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশের শিল্প—সংস্কৃতি ও চলচ্চিত্র সাংবাদিকতায় অবদান রাখার জন্য দেশের বিনোদন জগতের সেরা ১২ জন বিশিষ্ট গুণীজনকে ‘বাচসাস’ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্ত গুণীজনরা হলেনঃ চলচ্চিত্র বিভাগে আলমগীর, ছটকু আহমেদ ও আব্দুল লতিফ বাচ্চু। টেলিভিশন ও মঞ্চ বিভাগে—রামেন্দু মজুমদার, আতাউর রহমান ও আসাদুজ্জামান নূর। সঙ্গীত বিভাগে—সৈয়দ আব্দুল হাদী, রুনা লায়লা ও গাজী মাজহারুল আনোয়ার। সাংবাদিকতা বিভাগে—রফিকুজ্জামান, শহিদুল হক খান ও অনুপম হায়াৎ।

বিশাল আয়োজনের মাধ্যমে কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বাচসাস সদস্য ও তারকা উপস্থিতিতে এই সম্মাননা ও ইফতার অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি এবং বিশেষ অতিথি নৌ—পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি উপস্থিত থেকে গুণীজনদের সম্মাননা প্রদান করেন।

বাচসাস সভাপতি ফাল্গুনী হামিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাচসাস সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু।
পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈকত সালাউদ্দিন।

উক্ত অনুষ্ঠানে মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র জগতের এবং বিনোদন জগতের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে নাট্য ব্যক্তিত্ব ম. হামিদ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশ ফিল্ম ক্লাবের সভাপতি কামাল মোঃ কিবরিয়া লিপু ও সিনিয়র সদস্য ইঞ্জিঃ জাহাঙ্গীর, কর্মকর্তা শাহ আলমগীর বাচ্চু ও সেলিম। সাবেক সভাপতি প্রযোজক আতিকুর রহমান লিটন। পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, কাহিনীকার মোস্তফা সউদ, প্রযোজক জসিম আহমেদ, আবুল হোসেন মজুমদার ও সিকদার জাহাঙ্গীর এবং গীতিকার কবীর বকুল। শিল্পীদের মধ্যে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও কর্মকর্তা নায়িকা নিপুন, অঞ্জনা, শাহনুর, নিরব, শিরিন শীলা, জেসমিন, অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম ও সাধারণ সম্পাদক রওনক হাসান, কর্মকর্তা রাশেদ মামুন অপু, অভিনেতা ডি এ তায়েব, আজিজুল হাকিম, মুকিত জাকারিয়া, অভিনেত্রী শ্যামলী, শিরিন শিলা, অভিনেতা নিরব, কায়েস আরজু।

ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা ও অভিনেত্রী তনিমা হামিদ, নবাগত নায়িকা তাহমিনা অথৈ, লোপা হোসাইন, আইরিন তানি, মৌসুমী মৌ ও চিত্রনায়িকা অধরা খান।

অনুষ্ঠানে বাচসাস সহসাধারণ সম্পাদক তুষার আদিত্য, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, অর্থ সম্পাদক মঈন আব্দুল্লাহ, মাহমুদ মানজুর, শ্রাবনী রাখী, লিমন আহমেদ, মীর সামি, নিপু বড়ুয়া সহ আরও ছিলেন ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন দাস, আব্দুল্লাহ জেয়াদ, এস এস রানা, দাউদ হোসেন রনি, জনি হক, ইসরাফিল শাহিন প্রমুখ। ছবি: মোস্তাফিজ মিন্টু।

চিত্রজগত/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়