শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জাতিসংঘের বিশেষ দূতের পদ ছাড়লেন জোলি

ছবি সংগৃহীত -- চিত্রজগত.কম

অস্কার জয়ী জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূতের পদ ছাড়লেন। শনিবার (১৭ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি। ২০০১ সালে ইউএনএইচসিআরে কাজ শুরু করেন যুক্তরাষ্ট্রের তারকা অভিনেত্রী জোলি। এরপর ২০১২ সালে তিনি সংস্থাটির বিশেষ দূত নিযুক্ত হন।

জোলি বলেছেন, আমি বিশ্বাস করি ইউএনএইচসিআর অনেক কিছুই করেছে। বিশেষ করে জরুরি সহায়তার মাধ্যমে জীবন বাঁচিয়েয়েছে এই সংস্থা। পদত্যাগের ঘোষণা দিয়ে ৪৭ বছর বয়সী এই তারকা ইনস্টাগ্রাম পোস্টে বলেন, ২০ বছরের বেশি সময় কাজ করার পর আমি সংস্থাটির দায়িত্ব ছাড়ছি।

ওই পোস্টে জোলি লিখেছেন – শরণার্থীরা হলেন তারা, যাদের আমি সবচেয়ে বেশি প্রশংসা করি এবং আমার বাকি জীবন তাদের সঙ্গে কাজ করার জন্য নিবেদিত।
নিজের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে এই অভিনয় তারকা বলেন, আমি এখন এমন সংস্থাগুলোর সঙ্গে কাজ করবো, যাদের নেতৃত্ব আরও বেশি সরাসরি প্রভাব ফেলে।

ইতিমধ্যে ইউএনএইচসিআর এক বিবৃতিতে জোলির দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করে বলেছে, অ্যাঞ্জেলিনা জোলি অক্লান্ত পরিশ্রম করেছেন। ৬০টিরও বেশি ফিল্ড মিশন চালিয়েছেন। এসবের মধ্য দিয়ে তিনি মানুষের দুঃখ কষ্টের গল্প তুলে ধরেছেন।জোলি এখন আরও বিস্তৃত মানবিক ও মানবাধিকার ইস্যুতে নিযুক্ত হবেন।

চিত্রজগত ডটকম/ভিন্ন খবর

সংশ্লিষ্ট সংবাদ