শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চলচ্চিত্র সংসদকর্মীদের ছবি নিয়ে ১০ দিনব্যাপী উৎসব

ছবি সংগৃহীত -- চিত্রজগত.কম

বাংলাদেশে চলচ্চিত্র সংসদ আন্দোলনের ৬০ বছর ও ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উৎসবের বছরব্যাপী উদযাপনের অংশ হিসেবে আয়োজন করা হয়েছে ‘চলচ্চিত্র সংসদকর্মীদের নির্মিত চলচ্চিত্র উৎসব ২০২৩’।

গত ৬০ বছরে বাংলাদেশের চলচ্চিত্র সংসদকর্মীদের নির্মিত চলচ্চিত্রের মধ্য থেকে নির্বাচিত চলচ্চিত্র নিয়ে অনুষ্ঠিত হবে ১০ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসব। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান আগামী বৃহস্পতিবার (৮ জুন) সন্ধ্যা ৬টায়, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়। বিবৃতিতে বলা হয়, উৎসব উদ্বোধন করবেন বরেণ্য চলচ্চিত্রকার ও চলচ্চিত্র সংসদকর্মী মসিহউদ্দিন শাকের এবং সৈয়দ সালাহউদ্দিন জাকী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী। স্বাগত বক্তব্য প্রদান করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন এবং শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন বরেণ্য চলচ্চিত্রকার ও জেষ্ঠ্য চলচ্চিত্র সংসদকর্মী মোরশেদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের উপদেষ্টা পরিষদ সদস্য, অগ্রজ চলচ্চিত্র সংসদকর্মী কাইজার চৌধুরী।

কিংবদন্তী শিল্পী এসএম সুলতানের জন্মশতবর্ষের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে চলচ্চিত্রকার ও চলচ্চিত্র সংসদকর্মী তারেক মাসুদ নির্মিত প্রামাণ্যচিত্র ‘আদম সুরত’ এবং চলচ্চিত্রকার ও চলচ্চিত্র সংসদকর্মী মোরশেদুল ইসলাম নির্মিত ‘চাকা’।

১০ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে ৪৩টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। তার মধ্যে রয়েছে ২২টি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র, ১৩টি প্রামাণ্যচিত্র এবং ৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। উৎসবের প্রদর্শনী প্রতিদিন বিকেল ৩টা, বিকেল ৫টা ৩০ মিনিট এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। উৎসবের সকল প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

চিত্রজগত ডটকম/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়