শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর গিটার প্রদর্শনী

রকস্টার আইয়ুব বাচ্চু। -- চিত্রজগত.কম

প্রয়াত রক আইকন আইয়ুব বাচ্চু। ফাইল ছবি

অমর কিছু গান দিয়ে শ্রোতার হৃদয়ে জায়গা করে নিয়েছেন কিংবদন্তি ব্যান্ড সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু। ভক্তদের মাতিয়েছেন গিটারের সুরে। তবে, এই রক আইকন চলে গেছেন জীবনের ওপারে। নেই তার গিটারের ঝংকার, মাতাল করা সুরের মুছর্না। তবে, ভক্তদের মনে এখনও রাজার আসনে কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু। যে সব গিটারে শ্রোতা-ভক্তদের মাতিয়েছিলেন সেইসব গিটার নিয়েই তার নিজ শহর চট্টগ্রামে আয়োজন হলো দিনব্যাপী প্রদর্শনী।

চট্টগ্রামের আগ্রাবাদ বেস্ট ওয়েস্টার্ন হোটেলে শনিবার দিনব্যাপী আয়োজনে প্রদর্শন করা হয় নানা সময়ে বাচ্চুর কনসার্টের ভিডিও। গিটারের প্রতি আইয়ুব বাচ্চুর ঝোঁক ছিল আজীবনের। মৃত্যুর ১২ দিন আগেও কিনেছিলেন নতুন গিটার-স্টারলিং মিউজিকম্যান।

১৯৯৮ সালে আইবানেজ গিটারের ৯০ বছর পূর্তিতে বিশ্বব্যাপী মাত্র সাড়ে চারশ কপি সিগনেচার গিটার বানিয়েছিল নির্মাতা প্রতিষ্ঠান। বিরল সংস্করণের গিটারটি বাংলাদেশের মধ্যে একমাত্র আইয়ুব বাচ্চুই কিনেছিলেন। তাঁর এমন ভালোবাসার ১৯টি গিটার নিয়ে চট্টগ্রামে আয়োজন করা হলো প্রদর্শনী।
নানা সময়ে সংগ্রহ করা এসব গিটার এখন বিশ্বেই দুর্লভ। এছাড়া আইয়ুব বাচ্চুর পোশাক, ছবি আর নানা স্মারকও স্থান পায় প্রদর্শনীতে।

প্রদর্শনী উদ্বোধন করেন সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। প্রদর্শনী চলছে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। প্রদর্শনীতে চট্টগ্রামের জনপ্রিয় ৮টি ব্যান্ড দল আইয়ুব বাচ্চু স্মরণে সঙ্গীত পরিবেশন করবেন।

সংবাদচিত্র ডটকম/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ