মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)-২০২৩

চট্টগ্রামের বিপক্ষে সিলেটের সহজ জয়

ছবি: সংগ্রহ -- চিত্রজগত.কম

শান্ত, মুশফিক রহিম আর রায়ান বার্লের ব্যাটিং দৃঢ়তায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স। চট্টগ্রামের দেওয়া ১৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ উইকেট হাতে রেখে ১২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় সিলেট স্ট্রাইকার্স। দলটির হয়ে এদিন সর্বোচ্চ ৬০ রান করেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। এছাড়া মুশফিকুর রহিম ও রায়ান বার্ল প্রত্যেকে করেন সমান ৪১ রান।

শনিবার (২৮ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে ওপেনিংয়ে ব্যাট হাতে রীতিমত ঝড় তুলেছিলেন শান্ত। চট্টগ্রামের বোলারদের একের পর এক সীমানা ছাড়া করতে থাকেন সিলেটের এই ওপেনার। অন্যদিকে আরেক ওপেনার তৌহিদ হৃদয় এদিনও পাননি বড় রানের দেখা, ফিরেছেন ১৫ রান করেই। পরবর্তীতে মুশফিকুর রহিমকে নিয়ে এগোতে থাকেন শান্ত। তবে ব্যক্তিগত ৬০ রানে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে বিদায় নেন এই ওপেনার।

এরপর অবশ্য ক্রিজে এসে বিস্ফোরক এক ইনিংস খেলেন রায়ান বার্ল। আর এই ইনিংসেই সিলেটের জয় আরও সহজ করে দেন জিম্বাবুইয়ান এই ক্রিকেটার। আউট হওয়ার আগে বাঁহাতি এই ব্যাটার করেন ১৬ বলে ৪১ রান। শেষ দিকে মুশফিকের অপরাজিত ৪১ রান এবং জাকির হাসানের ১২ রানে ভর করে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে সিলেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে মেহেদী মারুফ এবং শুভাগত হোমের অর্ধ-শতকের পাশাপাশি আফিফ হোসেনের ৩৪ রানে ভর করে ৬ উইকেটে ১৭৪ রান তোলে চট্টগ্রাম। সিলেটের হয়ে ২ উইকেট সংগ্রহ করেন ইমাদ ওয়াসিম। অন্যদিকে, চট্টগ্রামের হয়ে ২ উইকেট সংগ্রহ করেছেন বিজয়াকান্ত ভায়াসকান্ত।

চিত্রজগত ডটকম/বিপিএল

সংশ্লিষ্ট সংবাদ